১০ পৌরসভায় আ. লীগের মেয়র প্রার্থীদের নাম ঘোষণা

দ্বিতীয় দফার পৌর নির্বাচনের জন্য ১০টি পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। আর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রার্থী মনোনয়নে গত দুই দিন ধরে বৈঠক চলছে।

এবার পৌরসভার মেয়র ও ইউপির চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে। আসন্ন ইউপি ও দ্বিতীয় পর্বের পৌরসভা নির্বাচনের তথ্য জানাতে আজ বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগ।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ দ্বিতীয় পর্বের ১০টি পৌরসভার প্রার্থীর নাম ঘোষণা করেন। আগামীকাল বৃহস্পতিবার ধানমন্ডি কার্যালয় থেকে দলীয় প্রধান শেখ হাসিনার সই করা মনোনয়নপত্র ওই প্রার্থীদের দেওয়া হবে। আগামী ২০ মার্চ ভোটগ্রহণ হবে

১০টি পৌরসভার আওয়ামী লীগের মেয়র প্রার্থী: দ্বিতীয় পর্বের পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীরা হলেন আতিকুর রহমান (হারাগাছ, রংপুর), জহিরুল হক রায়হান (কবিরহাট, নোয়াখালী), মোসাদ্দেক আলী (কালিগঞ্জ, সাতক্ষীরা), লিয়াকত আলী তালুকদার (ঝালকাঠি সদর), আবু ফয়েজ মো. রেজা (ভাঙা, ফরিদপুর), রফিকুল ইসলাম (সোনাগাজী, ফেনী), আবদুল মালেক (নাঙ্গলকোট, কুমিল্লা), আলমগীর চৌধুরী (চকরিয়া, কক্সবাজার), মকসুদ মিয়া (মহেশখালী, কক্সবাজার),, নাইর কবীর (ব্রাহ্মণবাড়িয়া সদর)।

সংবাদ সম্মেলনে পৌর নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্যকারীদের শাস্তির বিষয়ে হানিফ বলেন, সাময়িক বহিষ্কার করা হয়েছে। কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পরবর্তী বৈঠকে তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে। তার আশা, ইউপি নির্বাচনে কেউ দলের সিদ্ধান্তের বাইরে যাবে না। আর দলীয় সিদ্ধান্ত অমান্য করলে শাস্তি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুর রাজ্জাক, আহমদ হোসেন, বীর বাহাদুর, খালিদ মাহমুদ চৌধুরী, আবদুল মান্নান খান, আবদুস সোবহান গোলাপ, আফজাল হোসেন, বদিউজ্জামান ভূইয়া, এস এম কামাল, সুজিত রায় নন্দি, এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

Inline
Inline