হারিস সোহেলের সেঞ্চুরিতে পাকিস্তানের লড়াকু পুঁজি

ক্রীড়া ডেস্ক : শারজায় সিরিজের প্রথম ওয়ানডেতে লড়াকু পুঁজিই পেয়েছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বোলাররা খুব একটা সুবিধা করতে পারেননি। হারিস সোহেলের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২৮০ রান তুলেছে পাকিস্তান।

সামনে বিশ্বকাপ। তাই এই সিরিজে পাকিস্তানের ৬ জন খেলোয়াড়কে বিশ্রাম দেয়া হয়েছে। নেই নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদও। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন শোয়েব মালিক। টস জিতে তিনি প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

পাকিস্তান দলের প্রায় সব ব্যাটসম্যানই কম বেশি রান পেয়েছেন। তবে দলের এই বড় পুঁজি গড়ার কারিগর হারিস সোহেল। ১১৫ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ১০১ রানে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন তিনি।

রান পেয়েছেন দীর্ঘদিন পর দলে ফেরা উমর আকমলও। একটুর জন্য অবশ্য হাফসেঞ্চুরি মিস করেছেন। ৫০ বলে ৩ ছক্কার সাহায্যে তিনি করেন ৪৮ রান। এছাড়া ৪০ রানের একটি ইনিংস খেলেছেন ওপেনার শান মাসুদ। শেষদিকে ফাহিম আশরাফ ২৬ বলে ২৮ আর ইমাদ ওয়াসিম মাত্র ১৩ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় করেন অপরাজিত ২৮ রান।

অস্ট্রেলিয়ার নাথান কল্টার নাইল ২ উইকেট পেলেও ১০ ওভারে খরচ করেছেন ৬১ রান। একটি করে উইকেট নিয়েছে ঝি রিচার্ডসন, নাথান লিয়ন আর গ্লেন ম্যাক্সওয়েল।