হাজিরা দিতে আদালতে খালেদা, যুক্তি উপস্থাপন চলছে

দুর্নীতি দমন কমিশনের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার বেলা ১১টা ৫৫ মিনিটে বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ আদালতে পৌঁছান তিনি।

খালেদা জিয়া আদালতে পৌঁছার আগেই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুরু হয়। মামলার অন্যতম আসামি শরফুদ্দিন আহমেদের যুক্তিতর্কের মধ্যে নিয়ে আদালতের কার্যক্রম শুরু হয়।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, গতকাল মঙ্গলবার মামলার যুক্তিতর্ক শুনানির এক পর্যায়ে মামলার বুধবারের কার্যক্রমে মুলতবি চেয়ে আবেদন করা হয়। আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান খালেদা জিয়াকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে মামলার কার্যক্রম চলবে বলে জানান। কিন্তু আমরা ওই দিনে মামলার কার্যক্রম মুলতবি চেয়েছিলাম, তাই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজিরা দেবেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে ওই দুই দুর্নীতি মামলার বিচার চলছে এ আদালতে।

২০০৮ সালের ৮ আগস্ট সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আমলে তেজগাঁও থানায় জিয়া অরফানেজ ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক।

এ মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান।