হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়মের অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে হাওরের ফসল রক্ষা বাঁধের নির্মাণ কাজে অপ্রয়োজনীয় প্রকল্প গ্রহণ, কাজে নীতিমাল লঙ্ঘন, গাফিলতি ও ধীরগতির অভিযোগে করেছে স্থানীয় ‘হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের নেতারা।

শনিবার দুপুরে এ অভিযোগে পৌর শহরের আলফাত স্কয়ার এলাকায় সংগঠনের আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

মানবন্ধনে বক্তারা বলেন, গত বছরে হাওরে ফসলহানির পর সরকার বাঁধ নির্মাণ কাজে নতুন নীতিমালা করে। এর সঙ্গে সম্পৃক্ত করা হয়েছে জেলা ও উপজেলা প্রশাসনকে। কিন্তু কাজে গাফিলতি ও নানাভাবে অনিয়ম হচ্ছে। ২৮ ফেব্রুয়ারির মধ্যে সব বাঁধের কাজ শেষ করার কথা থাকলেও এ সময়ে বাঁধের কাজ শেষ হবে না। আর যেখানে কাজের দরকার নেই সেখানে কাজ করা হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড ও প্রশাসনের মধ্যে সমন্বয়হীনতার কারণে কাজে গাফিলতি ও অনিময় হচ্ছে।

মানববন্ধনে সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মতিউর রহমান, বিকাশ রঞ্জন চৌধুরী, রমেন্দ্র কুমার দে, প্রবীণ আইনজীবী স্বপন কুমার দেব, সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী, সহসভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সংগঠনের সদস্য মোরশেদ আলম, মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর, কৃষকনেতা আবদুল কাইউম প্রমুখ উপস্থিত ছিলেন।