হলের তালা ভেঙে বেরিয়ে আসছেন আন্দোলনকারীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যবিরোধী আন্দোলনে অংশগ্রহণের জন্য হলের তালা ভেঙে বের হয়ে আসছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল, প্রীতিলতা, জাহানারা ইমামসহ আরও কয়েকটি হল থেকে শিক্ষার্থীদের বের হয়ে আন্দোলনে যোগ দিতে দেখা গেছে।

এদিকে বিশ্ববিদ্যালয় ও উপাচার্যের বাস ভবনের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে জাবি ক্যাম্পাস এলাকায় এসব চিত্র দেখা যায়।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাবেন। এজন্য আন্দোলনকে বেগবান করার জন্য তারা আবারও একত্রিত হওয়ার চেষ্টা করছেন।

উপাচার্যপন্থী শিক্ষকদের অভিযোগ, আন্দোলনরত শিক্ষার্থীরা মেয়েদের হলে গিয়ে তালা ভেঙে সাধারণ শিক্ষার্থীদের হল থেকে জোর করে বের করে নিয়ে আসছে। তারা উপাচার্যের বাস ভবন ঘেরাও করতে এবং অপ্রীতিকর পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে। সেজন্য ক্যাম্পাসে এবং উপাচার্যের বাস ভবনের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ ডাকা হয়েছে।

এ বিষয়ে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ অবস্থান নিয়েছে। এখানে কেউ বিশৃঙ্খলা করতে আসলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ক্যাম্পাস এলাকায় প্রায় ১০০ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।’