হলুদ কার্ডই কাল হয়েছে যাদের

ক্রীড়া প্রতিবেদক : কাল থেকে শুরু হচ্ছে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের লড়াই। যাতে অংশ নিবে স্বাগতিক রাশিয়া, উরুগুয়ে, ব্রাজিল, ফ্রান্স, ক্রোয়েশিয়া, বেলজিয়াম, ইংল্যান্ড এবং সুইডেন। তবে এদের মধ্যে ব্রাজিল, ফ্রান্স, ক্রোয়েশিয়া, সুইডেন মিলিয়ে মোট চারজন খেলোয়াড় মিস করবেন কোয়ার্টার ফাইনাল। জোড়া হলুদ কার্ড খাওয়ার কারণে কোয়ার্টার ফাইনালে নিষিদ্ধ হলেন চার দলের চার ফুটবলার।

এক নজরে কারা মিস করছেন কোয়ার্টার ফাইনাল-

ব্রাজিল

ব্রাজিলের হয়ে কোয়ার্টার ফাইনাল মিস করবেন রক্ষণাত্মক মিডফিল্ডার কাসেমিরো। মেক্সিকোর বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেকেছেন এই মিডফিল্ডার। যার কারণে বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে থাকতে পারবেন না কাসেমিরো।

ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয়ার খেলোয়াড় মর্সেলো ব্রোজোভিচও দেখেছেন দুটি হলুদ কার্ড। যার কারণে তিনি এক ম্যাচের জন্য নিষিদ্ধ। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনাল মিস করছেন ব্রোজোভিচ।

ফ্রান্স

শেষ ষোলোর লড়াইয়ে আর্জেন্টিনার বিপক্ষে দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন ফ্রান্স তারকা মাতুইদি। তাই আগামীকাল নিঝনি নভগরদ স্টেডিয়ামে উরুগুয়ের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে দলের সঙ্গে দেখা যাবে না এই ফুটবলারকে।

সুইডেন

সুডেনের হয়ে কোয়ার্টার ফাইনাল মিস করবেন মিকায়েল লাসটিগ। সুইজারল্যান্ডের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন তিনি। তাই ইংলিশদের বিপক্ষে শেষ আটের লড়াইয়ে দেখা যাবে না এই সুইডিশ ফুটবলারকে।