স্যামসাংয়ের কণ্ঠস্বর নিয়ন্ত্রিত স্মার্ট রেফ্রিজারেটর

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক : নতুন স্মার্ট রেফ্রিজারেটর আনলো স্যামসাং। মডেল ফ্যামিলি হাব থ্রি পয়েন্ট জিরো। এর বৈশিষ্ট্য হলো-এতে ২১ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে।

নতুন এই স্মার্ট রেফ্রিজারেটরটি ৮১০ লিটারের। এতে ‘টিপল কুলিং সিস্টেম’ আছে। আরো আছে বিক্সবি। ভয়েস কন্ট্রোলের মাধ্যমেই এই রেফ্রিজারেটার দিয়ে এমন কাজ করা যাবে যেকোন সাধারণ রেফ্রিজারেটারে করা অসম্ভব।

স্যামসাংয়ের স্মার্টথিং ইকোসিস্টেমের সঙ্গে এই রেফ্রিজেরটার কাজ করবে। রেফ্রিজারেটরের মাধ্যমে সব কানেক্টেড ডিভাইস কন্ট্রোল করতে পারবেন গ্রাহক। রেফ্রিজারেটার স্ক্রিন থেকে স্মার্টফোন, ফ্লেক্স ওয়াশ ওয়াশিং মেশিনের মতো একাধিক ডিভাইস কন্ট্রোল করা যাবে। বিক্সবি ব্যবহার করে এই রেফ্রিজারেটর থেকে কন্ঠস্বর দিয়ে বাড়ির একাধিক ডিভাইস কন্ট্রোল করা সম্ভব।

রেফ্রিজারেটারের ভিতরে ব্যবহার করা ক্যামেরা দিয়ে রেফ্রিজারেটরের ভিতরের খাবার ডিজিটালি লেবেল করে রাখা সম্ভব। সেখানেই যেকোন খাবার কবে নষ্ট হয়ে যাচ্ছে তা লিখে রাখা যাবে। স্মার্টফোন থেকে যেকোন জায়গায় বসে এই রেফ্রিজারেটারের ভিতরে কী খাবার আছে তা জেনে নেওয়া যাবে। এর মাধ্যমেই বাজারে দাঁড়িয়ে পকেট থেকে মোবাইল রের করে ফ্রিজে কোন খাবার রয়েছে তা দেখে নেওয়া যাবে। এছাড়াও যে কোন সময় স্মার্টফোন থেকে রেফ্রিজারেটারের ডিসপ্লে তে যেকোন নোট রাখা যাবে।

এই রেফ্রিজারেটর বাড়ির প্রত্যেকের গলার আওওয়াজ আলাদা করে চিনতে পারবে। এর সাথেই সকাল বেলা খবরের কাগজ পড়ে দেওয়া থেকে, আবহাওয়ার খবর সব বলে দেবে এই রেফ্রিজারেটর। স্মার্টফোন থেকে যেকোন কনটেন্ট এর ডিসপ্লেতে স্ট্রিম করা যাবে।

ভারতের বাজারে রেফ্রিজারেটরটি বিক্রি হচ্ছে পৌনে তিন লাখ রুপিতে।

Inline
Inline