স্মার্টফোনের পাঁচ ভিন্ন ব্যবহার

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক : প্রত্যাহিক জীবনের অন্যতম অনুসঙ্গ স্মার্টফোন। এটি এখন জীবনের অবিচ্ছেদ্দ অঙ্গ রূপ লাভ করেছে। জীবনের অনেক কঠিন কাজ অনেক সহজভাবে ফোনের মাধ্যমে করা যাচ্ছে। টিভি, এসি কন্ট্রোল করুন
আজকাল নতুন প্রায় সব ফোনেই থাকে ইনফ্রারেড ব্লাস্টার। ফলে আপনার স্মার্টফোন দিয়েই আপনি বাড়ির যেকোন রিমোটের কাজ করতে পারবেন। টিভি, সেট-টপ বক্স, বা এসি সবকিছুই কন্ট্রোল করতে পারবেন আপনার স্মার্টফোনের মাধ্যমে।
ক্লাউড
ক্লাউডের মাধ্যমে আপনাকে আপনার প্রয়োজনীয় ডাটা আর আপনার ফোনের স্টোরেজে রেখে দিতে হবে না। গুগুল ড্রাইভের মাধ্যমে আপনার যেকোন ডাটা আপনি পৃথিবীর যেকোন প্রান্ত থেকে ব্যাবহার করতে পারবেন।
ক্যালেন্ডার
আপনার সব মিটিং এবং রিমাইন্ডার আপনি আপনার গুগুল ক্যালেন্ডারে সেভ করে রাখলে সঠিক সময় মতো গুগুল ক্যালেন্ডার আপনাকে সব কাজ মনে করিয়ে দেবে।
ভয়েস অ্যাসিসটেন্ট
আজকাল প্রায় সব ফোনেই ভয়েস অ্যাসিসটেন্ট থাকে। ভয়েস অ্যাসিসটেন্ট-এর মাধ্যমে আপনি ফোনে হাত না দিয়ে মুখে বলে ফোনের যেকোন কাজ করে ফেলতে পারবেন।
ক্রস প্ল্যাটফর্ম অ্যাপ
পুশবুলেট এমন একটি অ্যাপ যার মাধ্যমে আপনি আপনার সব ডিভাইসের মধ্যে ডাটা আদান প্রদান করতে পারবেন। তাই ব্যাবহার করে দেখতে পারেন এই অ্যাপটি।