স্বাস্থ্য ঝুঁকি রোধে তদারকি কার্যক্রম আরো জোরদার করার আহ্বান জানান কেসিসি মেয়র

শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখে পথ খাবার বিক্রেতাদের স্বাস্থ্যসম্মত খাদ্য বিক্রয়, সংরক্ষণ ও পরিচ্ছন্নতা তদারকি কাজে নিয়োজিত শিক্ষার্থীদের মাঝে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)র মেয়র তালুকদার আব্দুল খালেক ভাতা প্রদান করে।

শিশু-কিশোরদের নিরাপদ পথ খাবার নিশ্চিত করতে ইতোপূর্বে শিক্ষার্থীদের সমন্বয়ে তদারকি কমিটি গঠন করা হয়। এবং তদরাকি কাজে উৎসাহিত করার জন্য তাদেরকে খুলনা সিটি কর্পোরেশন(কেসিসি)র পক্ষ হতে আজ বৃস্পতিবার বিকেলে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে এ ভাতা প্রদান করা হয়।

এসময় সিটি মেয়র স্বাস্থ্য ঝুঁকি রোধে তদারকি কার্যক্রম আরো জোরদার করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। এছাড়াও নিরাপদ খাদ্য গ্রহণ ও পরিছন্নতা বজায় রাখার লক্ষ্যে শিক্ষার্থীদের করণীয় বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে অনুষ্ঠানে ভেটেরিনারী অফিসার ডা. মোঃ রেজাউল করিম সহ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নিরাপদ পথ খাবার ও হোটেল রেস্তোরায় স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিতকল্পে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কারিগরি এবং নেদারল্যান্ডস সরকারের আর্থিক সহযোগিতায় কেসিসি’র ভেটেরিনারী দপ্তর এ কার্যক্রম পরিচালনা করছে।(বিজ্ঞপ্তি)