স্টুডেন্ট ব্যাংকিং সেবা চালু করলো এমটিবি

নিজস্ব সংবাদদাতা : মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)-এর স্টুডেন্ট ব্যাংকিং সেবা চালু করেছে। এই সেবার মাধ্যমে শিক্ষার্থীরা লাইফস্টাইল বেনিফিটসের জন্য ডিসকাউন্ট, আকর্ষণীয় ইন্টারেস্ট রেট, স্টুডেন্ট ফাইল প্রোসেসিং ফিতে ডিসকাউন্ট এবং কমপ্লিমেন্টারি ইনস্যুরেন্স কাভারেজ সুবিধা উপভোগ করতে পারবেন।

গতকাল রোববার রাজধানীর বাংলামোটরে এমটিবি টাওয়ারে এক অনুষ্ঠানের মাধ্যমে এমটিবি স্টুডেন্ট ব্যাংকিং সেবাসমূহ আনুষ্ঠানিকভাবে চালুর ঘোষণা দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আনিস এ. খান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ অপারেটিং অফিসার মো. হাসেম চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চীফ বিজনেস অফিসার সৈয়দ রফিকুল হক, হেড অব এসএসই ও রিটেইল ব্যাংকিং তারেক রিয়াজ খান, হেড অব রিটেইল বিজনেস তৌফিকুল আলম চৌধুরী এবং গ্রুপ চিফ কমিউনিকেশন্স অফিসার আজম খানসহ এমটিবির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এমটিবির স্টুডেন্ট ব্যাংকিং সেবাসমূহের মধ্যে রয়েছে এমটিবি জুনিয়র, এমটিবি গ্রাজুয়েট, এমটিবি চিলড্রেন এডুকেশন ডিপোজিট স্কিম, এমটিবি এডুকেশন প্লান, এমটিবি এডু ফাইন্যান্স এবং এমটিবি স্টুডেন্ট ফাইল সার্ভিসেস।

‘এমটিবি জুনিয়র’ সেবাটি কেবলমাত্র স্কুল ও কলেজগামী শিক্ষার্থীদের জন্য, যাদের বয়স ১৮ বছরের নিচে। ১৮ বছর বয়স পূর্ণ হওয়ার আগ পর্যন্ত এই অ্যাকাউন্টটি বাবা-মা পরিচালনা করবেন। ‘এমটিবি গ্রাজুয়েট’ সেবাটি শিক্ষার্থীদের জন্য একটি আকর্ষণীয় সেবা, যাতে কোনো লুকানো চার্জ নেই। ১৮ থেকে ২৮ বছর বয়সী যেকোনো শিক্ষার্থী এই অ্যাকাউন্ট পরিচালনা করতে পারবেন।

‘এমটিবি চিলড্রেন এডুকেশন ডিপোজিট স্কিম’ একটি স্বল্প মেয়াদী ডিপোজিট স্কিম, যা আপনার সন্তানের স্বপ্ন ও প্রত্যাশা পুরণ করতে সহায়তা করবে। এতে আপনি সুবিধাজনক যেকোনো পরিমাণ টাকা জমা রাখতে পারবেন। ‘এমটিবি এডুকেশন প্লান’ একটি ইউনিক ডিপিএস, যেটি আপনার সন্তানের ভষ্যিতকে নিরাপদ রাখবে। এই জমা আপনার সন্তানের শিক্ষা, বিবাহ এবং যেকোনো চাহিদা পূরণ করবে। সন্তানের উচ্চশিক্ষার ব্যয় নিশ্চিত করতে এমটিবি স্টুডেন্ট ব্যাংকিং-এর অধীনে আরেকটি ঋণ সেবা হচ্ছে ‘এমটিবি এডু ফাইন্যান্স’, যাতে থাকছে প্রতিযোগিতামূলক ইন্টারেস্ট রেট। বিদেশে উচ্চশিক্ষার জন্য আগ্রহী শিক্ষার্থীদের একটি কাস্টমাইজড সেবা হচ্ছে ‘এমটিবি স্টুডেন্ট ফাইল সার্ভিসেস’। এর মাধ্যমে শিক্ষার্থীরা পড়াশোনার জন্য বিদেশে তাদের ভর্তি ফি, টিউশন ফি এবং জীবনযাপনের খরচসহ বিভিন্ন খরচের টাকা পাঠাতে পারবেন।

এ বিষয়ে এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আনিস এ. খান বলেন, ‘এমটিবি সবসময় উদ্ভাবনী গ্রাহক সেবার প্রতি গুরুত্বারোপ করে থাকে। তারই অংশ হিসেবে আমরা দেশের বৃহৎ জনগোষ্ঠী ছাত্রছাত্রীদের জন্য চমৎকার সব আর্থিক সেবাসমূহ নিয়ে এসেছি। এর মাধ্যমে গ্রাহকরা গ্রুপ লাইফ কাভারেজ, দুর্ঘটনাজনিত মেডিকেল পরিশোধ সুবিধাসহ বিভিন্ন সেবা উপভোগ করতে পারবেন’।