সৌদিসহ মধ্যপ্রাচ্যে পালিত হচ্ছে ঈদ

আন্তর্জাতিক ডেস্ক : বৃহস্পতিবার শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় আজ শুক্রবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ফজরের নামাজের পরপরই দলবেঁধে ঈদের জামাতে অংশ নিতে রওনা হন ধর্মপ্রাণ মুসলমানরা।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুর, মাদারীপুর ও শরীয়তপুরের চার উপজেলার কয়েকশ গ্রামের মুসলিমরা আজ শুক্রবার ঈদ উদযাপন করবেন।

ভারতের নাগপুর, কেরালা, মহারাষ্ট্র, থিরুভানান্থাপুরামসহ বেশ কিছু জায়গায়ও আজ ঈদুল ফিতর উদযাপন করা হচ্ছে। এছাড়া ইন্দোনেশিয়া, মালয়েশিয়া এবং সিঙ্গাপুরের মুসলমানরাও আজ ঈদ উদযাপন করছেন।

আরব নিউজ ও গালফ নিউজের খবরে জানানো হয়, বৃহস্পতিবার সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, বাহরাইন ও ওমানে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে।

আজ শুক্রবার সন্ধ্যায় চাঁদ দেখা গেলে বাংলাদেশে শনিবার ঈদ হবে। সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভা হবে ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে।

বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন এবং ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে জানানোর অনুরোধ করা হয়েছে।