সোহেল পাটোয়ারী জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক মনোনীত

হাসানুজ্জামান, চাঁদপুর থেকেঃ বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগি সংগঠন তাঁতীলীগের চাঁদপুর জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মনোনীত হয়েছেন-নুর মোহাম্মদ সোহেল পাটোয়ারী। ১৯ নভেম্বর রোববার জেলা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ মোখলেছুর রহমান ও সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ পাটোয়ারীর যৌথ স্বাক্ষরিত এক পত্রের আলোকে সোহেল পাটোয়ারীকে উক্ত পদে পদায়িত করেন তারা।
জানা যায়, সোহেল পাটোয়ারী জেলার শাহরাস্তি উপজেলার মেহার উত্তর ইউনিয়নের তারাপুর পাটোয়ারী বাড়ির মৃত সেলিম পাটোয়ারীর পুত্র। তিনি ১৯৮৬ সালের ২ ফেব্রুয়ারী জন্ম গ্রহন করেন। তার দাদা মরহুম আবদুল মান্নান পাটোয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী রাজনীতির সহযোগি ছিলেন। তিনি বঙ্গবন্ধুর সাথে বিভিন্ন আন্দোলনে অংশ গ্রহন করেন।
তাঁরই পদাংক ধরে পুত্র মোঃ সেলিম পাটোয়ারী বঙ্গবন্ধুর আদর্শে লালিত হয়ে আওয়ামী ঘরনার রাজনীতির সাথে সম্পৃক্ত হন। তৎ সময়ে মেহার উত্তরে আওয়ামীলীগ বলতে সেলিম পাটোয়ারীর কথাই উঠে আসতো। তিনি জীবদ্দশায় উপজেলা আওয়ামীলীগের সন্মানিত সদস্য হিসেবে যথাযথ দায়িত্ব পালন করেছেন।
আজ তিনি নেই। তাঁরই পুত্র সোহেল পাটোয়ারী ছাত্র অবস্থায় দাদা ও বাবার প্রেরণা আর বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে ছাত্র রাজনীতি ছাত্রলীগ দিয়ে শুরু করেন।
দক্ষতা, যোগ্যতা আর সততার অবিচল স্তম্বে দাঁড়িয়ে ১৮ বছর অতিক্রম করেছেন তিনি। এরই মধ্যে দলীয় সিদ্ধান্ত মোতাবেক বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ নানা পদে স্বার্থকতার সাথে দায়িত্ব পালন করেন। দাদা কিংবা বাবার সুনামের উপর ভর না করে নিজের যোগ্যতায় তৈরি করা রাজনৈতিক মাঠে যথেষ্ঠ সুনাম অর্জন করেন।
যে কারনে মাঠ পর্যায়ে উপরস্থ নেতাদের কাছে তার যথেষ্ঠ গ্রহন যোগ্যতা রয়েছে।
সোহেল পাটোয়ারী তার প্রতিক্রিয়ায় বলেন, আমার দাদা ও পিতা দু’জনেই আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী ছিলেন। বঙ্গবন্ধু আর তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে নিজেদের মেলে ধরেছেন। যাদের পদাংক অনুস্মরণ করে আমি আমার যোগ্যতা প্রমান করার চেষ্টা করছি মাত্র। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় কমিটির সভাপতি- ইঞ্জিনিয়ার শওকত আলী, সাধারণ সম্পাদক খরেন্দ্র দেবনাথ, ১ নং সদস্য আজিজুল হক পাটোয়ারীসহ কেন্দ্রীয় সকল নেতা কর্মী এবং জেলা কমিটির সভাপতি- ইঞ্জিনিয়ার মোঃ মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক- নুর মোহাম্মদ পাটোয়ারীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Inline
Inline