সেতু ভেঙে বগুড়ার চার উপজেলায় যান চলাচল বন্ধ

বগুড়া সংবাদদাতা : বগুড়ার শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কে নির্মিত বেইলি সেতুসহ একটি পাথরবোঝাই ট্রাক খাদে পড়ায় জেলার সঙ্গে চারটি উপজেলার যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে মাঠপাড়া গাড়ামারা খালের এই সেতুটি ভেঙে যায়। ট্রাকটি উদ্ধার কাজ চলছে। পুলিশ ঘটনাস্থলে ড্রাইভার হেলপার কাউকে পায়নি।

স্থানীয়রা জানায়, তাদের কেউ হতাহত হয়নি। দুর্ঘটনার পর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেছে।

সেতুটি ভেঙে পড়ার পর থেকে বগুড়ার সঙ্গে শেরপুর, ধুনট উপজেলার সোনাহাটা, মথুরাপুর, জোড়শিমুল, গোসাইবাড়ী, ঢেকুরিয়া ও কাজীপুর এবং রায়গঞ্জ উপজেলায় সরাসরি যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে। এতে করে এসব এলাকার যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

বগুড়া সড়ক ও জনপদ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, ঘটনাটি জানার পরপরই সেখানে একটি টিম পাঠানো হয়েছে। ট্রাক উদ্ধার করে পুরো সেতু সরিয়ে নেয়া হবে। পাশাপাশি সেখানে নতুনভাবে আরেকটি সেতু প্রতিস্থাপন করা হবে। এতে প্রায় সপ্তাহখানেক সময় লাগবে। এ সময়টুকু জনসাধারণকে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানান সওজের এই কর্মকর্তা।

ধুনট থানার সাব-ইন্সপেক্টর মুঞ্জুরুল হক ভূইয়া জানান, সেতু ভাঙার ঘটনায় জেলার সাথে চর উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।