সুন্দরবনে দস্যু রফিক বাহিনীর দুই সদস্য আটক

মোংলা সংবাদদাতা : সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ডাকাতিয়া খাল এলাকা থেকে দস্যু রফিক বাহিনীর দুই জন সদস্যকে আটক করেছে কোস্ট গার্ড। একই সঙ্গে দস্যু গ্রুপটির হাতে মুক্তিপনের দাবীতে জিম্মি থাকা ৩ জেলেকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকালে কোস্ট গার্ডের হারবাড়িয়া টহল দলের সদস্যরা এ অভিযান চালায় বলে জানা গেছে।

আটককৃত দস্যুরা হলো- খুলনার দিগলিয়া উপজেলার হোসেন শেখ(২৮) ও রুবেল শেখ(২১)। উদ্ধার হওয়া জেলেরা হলো- মোংলা উপজেলার সোনাইলতলা গ্রামের শাহজাহান(৬০), একই উপজেলার দক্ষিণ চিলা গ্রামের আশরাফ(৬০) এবং রামপাল উপজেলার অজিত মজুমদার(৫৫)।

বৃহস্পতিবার সন্ধ্যায় কোস্ট গার্ড (মোংলা) পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. ইমতিয়াজ আলম জানান, বিকালে কোস্ট গার্ডের টহল দলের সদস্যরা সুন্দরবনে নিয়মিত অভিযান চলাকালে জেলেদের মাধ্যমে ৩ জেলে দস্যুদের হাতে অপহৃত হওয়ার খবর পায়। এমন খবরের ভিত্তিতে হারবাড়িয়া ফরেস্ট অফিসের অদূরে ডাকাতিয়া খালে তল্লাশী চালিয়ে একটি সন্দেহভাজন নৌকা চ্যালেঞ্জ করে কোস্ট গার্ড। এ সময় দস্যু গ্রুপের সদস্যরা পালিয়ে যাওয়ার চেস্টা করলে ধারালো অস্ত্রসহ দু’দস্যুকে আটক ও জিম্মি ৩ জেলেকে উদ্ধার করা হয়।

এ তিন জেলেকে ৬০ হাজার টাকা মুক্তিপনের দাবিতে চারদিন আগে অপহরন করে দস্যু রফিক বাহিনীর সদস্যরা। আটক দস্যুদের বৃহস্পতিবার সন্ধ্যায় মোংলা থানায় সোপর্দ করা হয়েছে। অপর দিকে উদ্ধার হওয়া জেলেদের পুলিশের মাধ্যামে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে কোস্ট গার্ড জানায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় ডাকাতি মামলার প্রক্রিয়া চলছিল।