সুন্দরগঞ্জে তোফা-তোহুরার পাশে প্রশাসন, তাদের এক নজর দেখার জন্য বাড়িতে ভীড়

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডল : তোফা-তোহুরা জন্মের প্রায় ১ বছর পর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের কাঁশদহ গ্রামে গতকাল রোববার গভীর রাতে নানা শহিদ মিয়ার বাড়িতে ফিরেছে। তারা বাড়িতে আসার পর জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাগত জানানো হয়েছে।
তারা গতকাল রোববার রাতে বাড়িতে ফিরছে এ বিষয়টি সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া বিষয়টি জেনেছেন। ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর রাতে মা শাহিদা বেগম কোমরে জোড়া লাগানো ২ কন্যা সন্তানের জন্ম দেন। দীর্ঘদিন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বর্তমানে তোফা-তোহুরা তাদের নানার বাড়িতে এসেছে। তাদেরকে এক নজর দেখার জন্য সোমবার সকাল থেকেই উৎসুক জনতা ভীড় করতে থাকে।
এদিকে সোমবার বিকেলে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এস.এম গোলাম কিবরিয়া, থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমানসহ বিভিন্ন দপ্তেরের কর্মকর্তা, সাংবাদিকরা তাদেরকে স্বাগত জানান। উপজেলার দহবন্দ ইউনিয়নের পশ্চিম ঝিনিয়া গ্রামের মহির উদ্দিনের ছেলে রাজু মিয়া ও শাহিদা দম্পতির যমজ ২ কন্যা তাদের ২য় ও ৩য় সন্তান। ১ম সন্তান সাজ্জাত মিয়া (৫) এখনও বিদ্যালয়ে ভর্তি হয়নি। রাজু মিয়া পেশায় একজন কৃষক। সুস্থ ফুটফুটে এই কন্যাদ্বয়ের স্বাভাবিক জীবনে আনার ব্যয়ভার তার পক্ষে সম্ভব ছিল না। সরকার তাদের চিকিৎসা সেবার সমস্ত দায়িত্ব নেয়ায় তারা সরকারের প্রতি কৃতজ্ঞতা জানায়।