সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ করদাতার সম্মাননা পেলেন ব্যাবসায়ি জিয়াউল হক

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ জেলা থেকে সর্বোচ্চ আয়কর সরকারি কোষাগারে জমা দিয়ে শ্রেষ্ঠ আয়কর দাতার পুরস্কার গ্রহণ করেছেন বিশিষ্ট ব্যবসায়ী মো. জিয়াউল হক।
মঙ্গলবার দুপুরে সিলেটের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে আয়কর মেলার সমাপনী দিনে সর্বোচ্চ ও দীর্ঘ মেয়াদী করদাতাদের পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সিলেট বিভাগীও কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া ও কর অঞ্চল সিলেটের কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ সহ অন্যান্য অতিথিবৃন্দ তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন।
৭ দিন ব্যাপী আয়োজিত মেলার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম বলেন, “আমাদের দেশের মানুষ এখন আগের চেয়ে অনেক সচেতন, তারা নিজেদের দেশ গড়ার কাজে নিজেরাই কাজ করতে উৎসাহী, তারা এখন কেবল আয় করছেন না সঙ্গে সরকারের উন্নয়ন কার্যক্রমকে আরো গতিশীল করতে আয়কর প্রদান করছেন, আজকে মানুষ কর দিচ্ছেন বিধায় সরকার পদ্মাসেতু করতে সক্ষম হচ্ছে। ভিশন ২০২১ ও রূপকল্প বাস্তবায়নের দিকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে সরকার। আয়কর বিভাগের সফলতা আছে বলেই দেশের উন্নতি হচ্ছে”।
তিনি সিলেট কর অঞ্চলের ভূয়সী প্রশংসা করে বলেন, “এই কর অঞ্চল ধারাবাহিকভাবে সেরা হওয়ার কৃতিত্ব ধরে রাখতে সক্ষম হয়েছে বলেই আমি মনে করি। তারা এ অঞ্চলের মানুষের মাঝে কর প্রদানের বিষয়ে ব্যাপক সাড়া
জাগিয়েছেন। যারাই কর প্রদানের যোগ্য হচ্ছেন, তারাই স্বতস্ফূর্তভাবে কর
দিচ্ছেন”। বিশেষ করে তরুণ প্রজন্মের স্বেচ্ছায় কর প্রদানে সচেতনতায় তাদের বেলায় কোনো আইন প্রয়োগের প্রয়োজন হবে না বলেও মন্তব্য করেন বিভাগীয় কমিশনার।
সিলেট কর অঞ্চলের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে ও অতিরিক্ত কর কমিশনার মো. তোহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ’র সভাপতি খন্দকার শিপার আহমদ ও সিলেট মেট্টোপলিটন চেম্বারের সভাপতি হাছিন আহমদ। অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন এবং যারা আহত অবস্থায় জীবিত আছেন তাদের প্রতি দাঁড়িয়ে শ্রদ্ধা জানান উপস্থিত সকলে। কর অঞ্চল সিলেটের যাবতীয় কার্যক্রম ও কর বিষয়ক নির্দেশনা বিষয়ক হ্যান্ডবুকের মোড়কও
উন্মোচন করেন অতিথিবৃন্দ। আলোচনাপর্ব শেষে সুনামগঞ্জ জেলার সর্বোচ্চ কর দাতা হওয়ায় মো. জিয়াউল হকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ। পাশাপাশি সিলেট কর অঞ্চলের সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী ৩৫ জন করদাতা, সেরা করবাহাদুর চারটি পরিবারের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

Inline
Inline