সুনামগঞ্জে ৮৪ হাজার ভারতীয় বিড়ি জব্দ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে আমদানি নিষিদ্ধ ৮৪ হাজার শলাকা ভারতীয় শেখ নাসির বিড়ির একটি চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহল দল। যার বাজার দর প্রায় দেড় লাখ টাকা।

গতকাল সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় তাহিরপুরের বড়দল (উওর) ইউনিয়নের সীমান্তবর্তী কড়ইগড়া এলাকা থেকে ওই চালানটি জব্দ করা হয়।

সোমবার (১৫ এপ্রিল) ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশের (বিজিবি) সুনামগঞ্জের অধিনায়ক লে. কর্ণেল মো. মাকসুদুল আলম জানান, তাহিরপুরের টেকেরঘাট বিওপির বিজিবির টহল দল অভিযান চালিয়ে পার্শ্ববর্তী চাঁনপুর বিওপির সীমান্তের ১২০২ মেইন পিলার থেকে আনুমানিক ২’শ গজ বাংলাদেশ অভ্যন্তরে কড়ইগড়া এলাকা থেকে ভারতীয় ৮৪ হাজার শলাকার খাঁচা ভর্তি বিড়ির চালান জব্দ করে। ব্যাটালিয়নের তাহিরপুরের টেকেরঘাট বিওপির কোম্পানী কমান্ডার সুবেদার আনিসুর রহমানের অতিরিক্ত নিকোটিনযুক্ত জব্দকৃত বিড়ির চালানটির আনুমানিক মূল্য প্রায় ১ লাখ ৪৯ হাজার টাকা।

ব্যাটালিয়ন অধিনায়ক আরো জানান, এসব বিড়ি ভারত থেকে চোরাচালানের মাধ্যমে সংঘবদ্ধ চোরাচালানীচক্র চাঁনপুরের কড়ইগড়া, রাজাই ও বারেকটিলা সীমান্তপথ ব্যবহার করে নিয়ে এসেছিলো।

সোমবার ওই জব্দকৃত বিড়ির তালিকা শেষে বিড়িগুলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সুনামগঞ্জ জেলা কার্যালয়ে জমা দেয়া হয়েছে।