সুনামগঞ্জে ৫টি আসনে মহাজোট প্রার্থী বিজয়ী

বিশেষ সংবাদদাতা : গত ৩০ ডিসেম্বর সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮। এ নির্বাচনে সুনামগঞ্জের ৫টি আসনে মহাজোট প্রার্থী বিজয়ী হয়েছেন।

সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ-তাহিরপুর-ধর্মাপাশা, মধ্যনগর) আসনে আওয়ামী লীগের প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতন নির্বাচিত হয়েছে। তিন উপজেলার ১৬০টি কেন্দ্রে নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২ লাখ ৬৪ হাজার ২৪ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের নজির হোসেন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৭৮ হাজার ৯’শ ১৫ ভোট। গত রবিবার রাত ১২টায় সুনামগঞ্জ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ থেকে এ ফলাফল জানানো হয়।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে আওয়ামী লীগের প্রার্থী জয়া সেন গুপ্তা জয়ী হয়েছেন। দুই উপজেলার ১১০টি কেন্দ্রে নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ১৭ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের নাছির উদ্দিন চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬৭ হাজার ৫৮৭ ভোট। প্রয়াত রাজনীতিবিদ সুরঞ্জিত সেন গুপ্তের স্ত্রী জয়া সেন গুপ্তা নাছির উদ্দিন চৌধুরীকে ৫৬ হাজার ৪৩০ ভোটের ব্যবধানে পরাজিত করেন। গত রবিবার রাত ৯টা ২৭মিনিটে সুনামগঞ্জ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ থেকে এ ফালাফল জানানো হয়।

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী এম এ মান্নান জয়ী হয়েছেন। দুই উপজেলার ১৪১টি কেন্দ্রে নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ৬৩ হাজার ১৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের শাহিনূর পাশা চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫২ হাজার ৯২৫ ভোট।
গত রবিবার রাত ১১টা ২৪মিনিটে সুনামগঞ্জ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ থেকে এ ফলাফল জানানো হয়। পরে জেলা প্রশাসকের কাছ থেকে এম এ মান্নানের পক্ষে তার ব্যক্তিগত সহকারী আবুল হাসনাতসহ দলীয় নেতাকর্মীরা জয়ের ফলাফলের নমুনা কপি সংগ্রহ করেন।

সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে মহাজোটের প্রার্থী পীর ফজলুর রহমান মিসবাহ বেসরকারিভাবে জয়ী হয়েছে। দুই উপজেলার ১০৭টি কেন্দ্রে লাঙল প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ৩৭ হাজার ২৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের ফজলুল হক আছপিয়া ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬৯ হাজার ৭৪৯ ভোট। মিসবাহ ৬৭ হাজার ৫৪০ ভোটের ব্যবধানে আছপিয়াকে পরাজিত করেন। গত রবিবার রাত ৮টা ১৫মিনিটে সুনামগঞ্জ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ থেকে এ ফালাফল জানানো হয়।

এদিকে কেন্দ্র ভিত্তিক ফলাফল পাবার পরেই জয়ের আনন্দে মেতে উঠেন মহাজোটের নেতাকর্মীরা। মিসবাহের হাসননগরস্থ বাসভবনে গিয়ে ফুলেল শুভেচ্ছা জানান নেতকার্মীরা।

সুনামগঞ্জ-৫ আসনে মহাজোট প্রার্থী (আওয়ামী লীগ) মহিবুর রহমান মানিক নৌকা প্রতীক নিয়ে ১শ ৫৮টি কেন্দ্রে ২ লাখ ২১ হাজার ৩’শ ২৮ ভোটে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট (বিএনপি) মিজানুর রহমান চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে ৮৯ হাজার ৬’শ ৪২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।