সুনামগঞ্জে সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ: উত্তীর্ণ ৩২৭

সুনামগঞ্জ সংবাদদাতা : ‘সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৪’র চূড়ান্ত ফলপ্রকাশ করা হয়েছে।

গতকাল (সোমবার) রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ এর চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীর সংখ্যা ৯ হাজার ৭৬৭ জন। ইতোমধ্যে নির্বাচিত প্রার্থীদের রোল নম্বরের তালিকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রেরণ করা হয়েছে। সুনামগঞ্জে সর্বমোট ৩২৭জন পরীক্ষার্থী চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তাদের তালিকা মন্ত্রণালয়ের ওয়েবসাইটসহ সংশ্লিষ্ট অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪’ দীর্ঘদিন স্থগিত থাকার পর চলতি বছর ২০ এপ্রিল লিখিত পরীক্ষা শুরু হয়। চারটি ধাপে সারা দেশের ৬১টি জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ১৩ লাখ প্রার্থী আবেদন করলেও তার মধ্যে প্রায় সাড়ে ৭ লাখ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেয়। তার মধ্যে ২৯ হাজার ৫৫৫ জন উত্তীর্ণ হন। এরপরে নিয়োগ বিধিমালা অনুযায়ী আসন প্রতি তিনজন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। তার মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ প্রার্থীকে নির্বাচন করা হয়।

গত ৮ জুলাই সারাদেশের সব জেলায় লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। পরবর্তীতে আগামী ২৯ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিঘ্রই তাদের নিয়োগ কাজ সম্পন্ন হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Inline
Inline