সুনামগঞ্জের শাল্লায় এসএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলায় ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার দাবিতে মানববন্ধন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট-এর পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর ২৯জন শিক্ষার্থীর স্বাক্ষরিত স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীবৃন্দ।
গতকাল ১৩ নভেম্বর উপজেলা কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে দুপুরে ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য এ মানববন্ধন কর্মসূচি পালন করে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের অভিযোগ স্বজনপ্রীতির মাধ্যমে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ মোহাম্মদ দুলাল তাদের পরীক্ষায় অংশগ্রহণ করতে দিচ্ছেন না। স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, হাওরে বোরো ফসলের ব্যাপক ক্ষতি হওয়ায় নির্বাচনী পরীক্ষায় কারো কারো ফলাফল কিছুটা মন্দ হয়েছে। তারা স্কুল কমিটির সভাপতিকে বিষয়টি জানান। সভাপতি প্রধান শিক্ষককে তাদের ভুল-ভ্রান্তি ক্ষমা করে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য তাদের সুযোগ করে দেওয়ার অনুরোধ জানান। কিন্তু প্রধান শিক্ষক আরিফ মোহাম্মদ দুলাল বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির অনুরোধ তোয়াক্কা না করে তাদের প্রতি বিমাতাসুলভ আচরণ করে পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত করে রেখেছেন বলে তাদের অভিযোগ।
এ বিষয়ে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ মোহাম্মদ দুলাল বলেন, তারা নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় আগামি এসএসসি পরীক্ষা ২০১৮ তে অংশ গ্রহণ করতে পারছেনা।