সিলেটে স্থগিত দুই কেন্দ্রে ভোট চলছে

সিলেট সংবাদদাতা : সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের স্থগিত দুই কেন্দ্রের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল আটটা থেকে কেন্দ্র দুটিতে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল চারটা পর্যন্ত।

কেন্দ্র দুটির মধ্যে স্থগিত হওয়া গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ২২১ জন। আর হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ২ হাজার ৫৬৬ জন। সব মিলিয়ে এই দুই কেন্দ্রে ভোটের ৪ হাজার ৭৮৭ জন।

গত ৩০ জুলাইয়ের নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ভোট গণনায় বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ৯০ হাজার ৪৯৬ ভোট পেয়ে এগিয়ে আছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। এসব কেন্দ্রের ফলাফলে বিএনপির মেয়র প্রার্থী ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন।

ভোট শুরু হওয়ার আধঘণ্টা পর থেকে বৃষ্টি শুরু হওয়ায় ভোটারের উপস্থিতি কিছুটা কম দেখা গেছে।
সেদিনের নির্বাচনে গোলযোগের কারণে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ গ্রহণ স্থগিত রাখা হয়। মেয়র পদে দুই প্রার্থীর ভোটের ব্যবধান স্থগিত দুই কেন্দ্রের ভোটের চেয়ে কম হওয়ায় ওই দুই কেন্দ্রে পুনঃভোটের আয়োজন করা হচ্ছে।

এদিকে, সংরক্ষিত ওয়ার্ড-৭ (সাধারণ ওয়ার্ড ১৯, ২০ ও ২১) এর নাজনীন আকতার কণা- (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা (চশমা) সমান সংখ্যক ভোট পাওয়ায় শুধু এ দুজনের মধ্যে ১৪টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। শুধুমাত্র সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য এই ১৪টি কেন্দ্রের ভোটাররা আজ পুনরায় ভোট দিচ্ছেন।

নির্বাচন সুষ্ঠু করতে প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিপুল সংখ্যক পুলিশ এবং র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

Inline
Inline