সিঙ্গাপুরকে ধন্যবাদ কিমের

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে ঐতিহাসিক বৈঠক আয়োজন করায় সিঙ্গাপুরকে ধন্যবাদ জানিয়েছেন উত্তর কোরীয় নেতা কিম জং উন। রবিবার সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে তিনি বৈঠকের আয়োজন করার জন্য সিঙ্গাপুরকে ধন্যবাদ জানান।

কিম বলেন, যদি বৈঠক সফল হয় তবে সিঙ্গাপুর ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

এ সময় সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি হুসেন লুঙ বৈঠকের জন্য সিঙ্গাপুরে আসায় কিমকে সাধুবাদ জানান। এছাড়া দুই নেতার এই বৈঠককে গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে উল্লেখ করেন লি হুসেন।

সিঙ্গাপুরের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

এছাড়া সিঙ্গাপুর ও উত্তর কোরিয়ার মধ্যে পারস্পারিক সম্পর্ক স্থাপনের বিষয়েও গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়।

সোমবার সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। আর মঙ্গলবার সকাল নয়টার দেশটির স্যান্টোসা দ্বীপের দ্য ক্যাপেলো হোটেলে ঐতিহাসিক বৈঠকে মিলিত হবেন ট্রাম্প ও কিম।

বৈঠক সফল হলে উত্তর কোরিয়ার সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা রাজ্য বিষয়ক কমিশনের চেয়ারম্যান কিমকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানাবেন বলে সম্প্রতি জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। আর বৈঠক ফলপ্রসূ না হলে উত্তর কোরিয়ার ওপর আরও নিষেধাজ্ঞা আরোপের হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

Inline
Inline