সাদপন্থীদের ইজতেমার আখেরি মোনাজাত মঙ্গলবার

গাজীপুর সংবাদদাতা : ৫৪তম বিশ্ব ইজতেমার মাওলানা সাদ অনুসারীদের আখেরি মোনাজাত মঙ্গলবার অনুষ্ঠিত হবে। দুই পক্ষের সিদ্ধান্ত মতে এ মোনাজাত সোমবার সকালে হওয়ার কথা ছিল।

কিন্তু মাওলানা সাদ অনুসারী মুরুব্বিদের আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার ঢাকায় স্বরাষ্ট্র ও ধর্মমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়। পরে ইজতেমার সময় একদিন বাড়ানো হয়। সে হিসেবে মঙ্গলবার সকাল ১০টায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান বলেন, ইজতেমায় আগত মুসল্লিদের সার্বিক নিরাপত্তা, যানজট নিরসনসহ সার্বিক বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছে। ইজতেমা শেষ না হওয়া পর্যন্ত এ ব্যবস্থা অব্যাহত থাকবে।

টঙ্গীর তুরাগ তীরে ইজতেমা ময়দানে এ বছর ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে তাবলিগ জামাতের চার দিনব্যাপী ৫৪তম বিশ্ব ইজতেমা।

গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ইজতেমার কার্যক্রম পরিচালনা করেন মাওলানা জুবায়েরের অনুসারীরা। ১৬ ফেব্রুয়ারি শনিবার জোবায়ের অনুসারীদের পরিচালনায় শেষ হয় আখেরি মোনাজাত।

রবি ও সোমবার সাদ অনুসারীদের পরিচালনায় ইজতেমার কার্যক্রম পরিচালিত হবে এবং মঙ্গলবার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার কার্যক্রম।