সাত দিনের কাজ একদিনে!

মানিকগঞ্জ প্রতিনিধি : প্রতি বছরের মত এবারও মানিকগঞ্জে শুরু হয়েছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। এ মেলায় জেলার সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রায় শতাধিক স্টল রয়েছে। সেইসব স্টলে সরকারের সময় যেসব উন্নয়নমূলক কাজের সমাপনী ঘটেছে- তার চিত্র তুলে ধরা হয়েছে।

তবে এবারের ডিজিটাল মেলায় ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) মানিকগঞ্জ সার্কেল। যে কাজ করতে বিআরটিএ কতৃপক্ষের সাত দিনের মত সময়ের প্রয়োজন হয়- সেই কাজ ডিজিটাল মেলা উপলক্ষে তারা একদিনের মধ্যে করে দিচ্ছে।

বিআরটিএর সহকারী পরিচালক (ইঞ্জি.) মো. মোবারক হোসেন জানান, এবারের ডিজিটাল মেলা উপলক্ষে মানিকগঞ্জের বিআরটির স্টলকে একটু ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে। একটি যাত্রীবাহী পরিবহনের আকৃতির স্টলের ভেতরেই কোন ধরনের ভোগান্তি ছাড়াই গ্রাহকদের বিভিন্ন প্রকারের ডিজিটাল সেবা প্রদান করা হচ্ছে।

সেবার মধ্যে রয়েছে- মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের যানবাহন রোজিস্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্সের লার্নার, ফিঙ্গার প্রিন্ট, নাম্বার প্লেট ও ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট।

মোবারক হোসেন জানান, যে সেবা পেতে গ্রাহকদের ৭ থেকে ১০ দিনের মত সময় লেগে যেত- শুধুমাত্র মেলাকে কেন্দ্র করে সেই সেবা একদিনের মধ্যে করে দেয়া হচ্ছে।

এদিকে বিআরটিএ কার্যক্রমে মেলায় সেবা নিতে আসা বেশ কয়েকজন গ্রাহক সন্তুষ্ট প্রকাশ করেছেন।

মেলায় বিআরটিএর পরিদর্শক শামসুদ্দিন আহমেদ, অফিস সহকারী আমিনুল হকসহ সকল স্টাফ উপস্থিত থেকে গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছেন।