সাংবাদিকদের সঙ্গে দ্বিতীয় দিনের সংলাপে ইসি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মতামত নেয়ার জন্য সাংবাদিকদের সঙ্গে দ্বিতীয় দিনের সংলাপ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার পর নির্বাচন কমিশনের সভাকক্ষে টেলিভিশন, অনলাইন ও রেডিও’র জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে সংলাপে বসেছে ইসি।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে সংলাপে চার নির্বাচন কমিশনার, ইসি সচিব ও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন। বৈঠক শেষে ইসির পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে বৈঠকের মতামত জানানো হবে। সংলাপে ৩৪ জনকে আমন্ত্রণ জানানো হলেও কতজন উপস্থিত হয়েছেন তা জানা যায়নি।দুই দিনব্যাপী সংলাপের প্রথম দিন বুধবার বিভিন্ন পত্রিকার সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক ও সাংবাদিক নেতা মিলিয়ে মোট ৩৭ জনকে আমন্ত্রণ জানিয়েছিল ইসি। তবে সংলাপে ২৬ জন গণমাধ্যম প্রতিনিধি অংশ নেন।প্রথম দিনের সংলাপে সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকরা একাদশ সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিতে যথাযথ পরিবেশ তৈরি করতে ইসিকে পরামর্শ দেন। এছাড়া নির্বাচন কমিশনকে তাদের ক্ষমতা প্রয়োগ, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিসহ বিভিন্ন বিষয়ে মত দেন। তবে নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন নিয়ে দুই ধরনের মত এসেছে গতকালের সংলাপে।আগামী সংসদ নির্বাচন সামনে রেখে গত ৩১ জুলাই থেকে সংলাপ শুরু করে ইসি। সেদিন সংলাপে অংশ নিয়ে সুশীল সমাজের প্রতিনিধিরা নির্বাচনে নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংজ্ঞায় অন্তর্ভুক্ত করা, নির্বাচনের আগে সংসদ ভেঙে দেয়া, ‘না’ভোট প্রবর্তন করাসহ বিভিন্ন প্রস্তাব তুলে ধরেছিলেন। ধারাবাহিকতার অংশ হিসেবে আজ গণমাধ্যমের সঙ্গে দ্বিতীয় দিনের সংলাপ করছে ইসি।
সাংবাদিকের সঙ্গে বৈঠকের পর আগামী ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করবে নির্বাচন কমিশন। ওইদিন সকালে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এবং বিকাল তিনটায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে বৈঠক করবে ইসি।

Inline
Inline