সরকারের ৪ বছর পূর্তিতে শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের চার বছর পূর্তি উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। বুধবার সচিবালয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান। বর্তমান সরকারের ৪ বছর পূর্তি এবং এ সময়ের উন্নয়ন ও সাফল্যগাথাকে দেশবাসীর সামনে তুলে ধরতে ১২ জানুয়ারি আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের বিষয় তুলে ধরতে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী বলেন, ১২ জানুয়ারি বিকাল ৪টা থেকে টানা রাত সাড়ে ১১টা পর্যন্ত মনোজ্ঞ এ সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। মাঝে সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত (সম্প্রচার সময়ের ওপর নির্ভর করে) বর্তমান সরকারের ৪ বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ বিটিভি ও দেশ টিভির মাধ্যমে সরাসরি অনুষ্ঠানস্থলে বড় পর্দায় প্রদর্শন করা হবে।

তিনি বলেন, জাঁকজমকপূর্ণ এ সাংস্কৃতিক অনুষ্ঠানমালার ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থার উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্যচিত্র অনুষ্ঠানস্থলে বড় পর্দায় প্রদর্শন করা হবে। দেশবাসী বিনামূল্যে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে সরকারের সাফল্যগাথা তুলে ধরার এ সাংস্কৃতিক অনুষ্ঠান স্টেডিয়ামে উপস্থিত থেকে উপভোগ করতে পারবেন। এ জন্য তাদের www.fourthyearcelebration.com ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করতে হবে।

তিনি বলেন, প্রথম ৩০ হাজার রেজিস্ট্রেশনকারী এ অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। শুক্রবার অনুষ্ঠানের দিন দুপুর ২টায় আর্মি স্টেডিয়ামের গেট খুলে দেয়া হবে এবং সন্ধ্যা ৭টার পর প্রবেশ গেটসমূহ বন্ধ করে দেয়া হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংস্কৃতি মন্ত্রী বলেন, সাংস্কৃতিক পর্বে মুক্তিযুদ্ধকালীন গণসঙ্গীত, নৃত্য, আবৃত্তি ও দেশের গানসহ ব্যান্ডসঙ্গীত পরিবেশিত হবে। শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক পরিবেশনা দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে দেশের বিখ্যাত ব্যান্ডদল সোলস, চিরকুট, দলছুট ব্যান্ডসঙ্গীত পরিবেশন করবে। এছাড়া দেশবরেণ্য ব্যান্ডশিল্পী জেমস এবং বাংলা খেটে খাওয়া মানুষের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সংসদ সদস্য মমতাজ সঙ্গীত পরিবেশন করবেন।

সাংবাদিক সম্মেলনেই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন আসাদুজ্জামান নূর। এর মধ্য দিয়ে নিবন্ধন কার্যক্রম শুরু হয়। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- সংস্কৃতি মন্ত্রণালয়েল সচিব ইব্রাহীম হোসেন খান, অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াস, মাকসুদুর রহমান পাটোয়ারী, আব্দুল মান্নান ইলিয়াস, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, দেশ টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান।