সব শঙ্কা উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে উঠল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক : সব শঙ্কা উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে উঠল আর্জেন্টিনা। মঙ্গলবার গ্রুপ পর্বে আর্জেন্টিনা তাদের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারালো ২-১ গোলে। এই জয়ের ফলে ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠল আর্জেন্টিনা। আজ একই গ্রুপের ম্যাচে আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। এই জয়ের ফলে ক্রোয়েশিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হলো। গ্রুপ পর্বে তিন ম্যাচ খেলে তিনটিতেই ক্রোয়েশিয়া জয় পেয়েছে।

দ্বিতীয় রাউন্ডে প্রতিপক্ষ হিসাবে ফ্রান্সকে পেয়েছে আর্জেন্টিনা। আর ডেনমার্ককে পেয়েছে ক্রোয়েশিয়া। ‘সি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। গ্রুপ রানার আপ হয়েছে ডেনমার্ক। কাজানে আগামী ৩০ জুন বাংলাদেশ সময় রাত আটটায় দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর নোভগোরাদে আগামী ১ জুলাই বাংলাদেশ সময় রাত বারোটায় কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ডেনমার্কের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। নকআউট পর্বের খেলা শুরু হবে ৩০ জুন। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। বিশ্বকাপে এখন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স, ক্রোয়েশিয়া, ইংল্যান্ড, বেলজিয়াম, স্পেন, পর্তুগাল, ডেনমার্ক ও আর্জেন্টিনা। বিদায় নিশ্চিত হয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু, কোস্টারিকা, পানামা, তিউনিসিয়া, পোল্যান্ড, ইরান, অস্ট্রেলিয়া, নাইজেরিয়া ও আইসল্যান্ডের।

Inline
Inline