সবচেয়ে খারাপ অভিনেতা সালমান!

বিনোদন ডেস্ক : নিঃসন্দেহে বলিউডের প্রভাবশালী অভিনেতাদের অন্যতম সালমান খান। যার ছবি মুক্তি পেলেই সেঞ্চুরি, ডাল সেঞ্চুরি, ট্রিপল সেঞ্চুরি যেন ডালভাত। অর্থাৎ একশ কোটির ক্লাব ছাড়িয়ে দুইশ, তিনশ কোটির ক্লাবে ঢুকে পড়ে। তার সদ্য মুক্তিপ্রাপ্ত ‘রেস থ্রি’ও দ্রুত এগিয়ে চলছে সেঞ্চুরির দিকে। সেই সালমান খানকেই কিনা সবচেয়ে খারাপ অভিনেতার তকমা দিল গুগল!

সবচেয়ে খারাপ অভিনেতা সালমান। বলিউডে এই খবর মোটামুটি ভাইরাল। কিন্তু প্রশ্ন হচ্ছে, সবচেয়ে খারাপ অভিনেতা হিসেবে গুগল সালমানের নাম কেন দেখাচ্ছে? উত্তর হচ্ছে, যে শব্দ লিখে আমরা গুগল-এ সার্চ করি, তাকে কিওয়ার্ড বলে। সেই কিওয়ার্ডের ভিত্তিতেই ছবি, ভিডিও ও খবর খুঁজে বের করে গুগল।

গুগল নামের এই সার্চ ইঞ্জিনের মধ্যে থাকে কোটি কোটি ইন্টারনেট ব্যবহারকারীদের দেয়া তথ্য। যেখানে থাকে ছবি, ভিডিও, খবরসহ নানা কিছু। তবে ওই প্রত্যেকটি পোস্টেই কিওয়ার্ড থাকতে হবে।

একই ভাবে ‘বলিউডের সবচেয়ে খারাপ অভিনেতা’ বা `Worst Bollywood Actor’ সংক্রান্ত গুচ্ছের পোস্টে নিশ্চয়ই সালমান খানের নাম উল্লেখ করা হয়েছিল। তাই ‘বলিউডের সবচেয়ে খারাপ অভিনেতা’ বা `Worst Bollywood Actor’ লিখে সার্চ দিলে গুগল সালমান খানকেই খুঁজে বের করছে। ঘটনা বুঝলেন তো?

কাজেই কোটি কোটি সালমান ভক্তদের মন খারাপ করার কিছু নেই। কেননা, এই মুহূর্তে সালমান খানই বলিউডের সব থেকে বড় তারকা। এর আগে একই ভাবে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম নিয়েও উদ্ভট সার্চ রেজাল্ট দেখিয়েছিল গুগল।