সন্ধ্যায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামছে ভারত-শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ সন্ধ্যা সাতটায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত-শ্রীলঙ্কা। পরপর দু’টি ম্যাচ জিতে ভারত সিরিজ পকেটে পুরে ফেলেছে। ভারতীয় দলের সামনে শ্রীলঙ্কাকে ‘হোয়াইট-ওয়াশ’ করার সুবর্ণ সুযোগ। ভিরাট কোহলির অবর্তমানে ক্যাপ্টেন হিসাবে ভারতকে ওয়ান ডে ও টি- টোয়েন্টি সিরিজে জয় উপহার দিয়েছেন রহিত শর্মা।

গত দু’টি ম্যাচে ভারত যেভাবে দাপটের সঙ্গে শ্রীলঙ্কাকে হারিয়েছে, তাতে এই ম্যাচে অন্যরকম ফল হওয়ার সম্ভাবনা কম। তবে দেশে ফেরার আগে লঙ্কান ক্রিকেটাররা মরিয়া চেষ্টা করবেন ম্যাচটা জিতে কিছুটা মুখ রক্ষার জন্য।

দারুণ ফর্মে আছেন ভারতের দুই ওপেনার রহিত শর্মা ও লোকেশ রাহুল। শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ডে, মহেন্দ্র সিং ধোনিরাও টি-টোয়েন্টি সিরিজে ভালো খেলেছেন। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ার ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই ম্যাচে রিজার্ভ বেঞ্চের ক্রিকেটারদের বেশি করে সুযোগ দিতে চাইবেন।

ভারতের দুই রিস্ট স্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের যুগলবন্দি অনবদ্য। দু’টি ম্যাচেই তাঁরা সফল। হার্দিক পান্ডিয়া, জয়দেব উনাদকাট, যশপ্রীত বুমরাহও ভালো বল করেছেন। তবে বুমরাহ ও হার্দিক দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন। তাই তাঁদের এই ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে। কুলদীপ ও চাহালের মধ্যে একজনকে বসিয়ে ওয়াশিংটন সুন্দরকে খেলানো হতে পারে। সুযোগ পেতে পারেন বাসিল থাম্পি, দীপক হুদার মতো নাবগতরা।

শ্রীলঙ্কাও ভারত সফরের শেষ ম্যাচে রিজার্ভ বেঞ্চের ক্রিকেটারদের সুযোগ দিতে চাইবে। তার ওপর অ্যাঞ্জেলো ম্যাথিউজের চোট। তিনি খেলবেন না। তবে উপুল তারঙ্গা, কুশল সিলভার মতো মারকুটে ব্যাটসম্যানরা ওয়াংখেড়ের পিচে ভারতীয় বোলারদের পরীক্ষার মুখে ফেলতে পারেন।

Inline
Inline