সকলের সম্মতিক্রমে বাঁধের কাজ সম্পন্ন হবে: পানি সম্পদ মন্ত্রী

অনিমেষ দাস, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার হাওরাঞ্চলের বাঁধ পরিদর্শন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি। পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, হাওরাঞ্চলের ফসল বাঁধ রক্ষার জন্য সকলের সম্মতিক্রমে বাঁধের কাজ সম্পন্ন করা হবে।

গতকাল শনিবার সকালে ঢাকা থেকে হেলিকপ্টার যুগে জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের মল্লিকপুর ও রাজাবাজের বাঁধ পরিদর্শন করেন। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহম্মেদ খান, অতিরিক্ত সচিব মোঃ ইউসুফ, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজুর রহমান এবং অতিরিক্ত মহাপরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রমূখ।

অপরদিকে, পরিদর্শন শেষে জামালগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে হাওরাঞ্চলের বাঁধ নির্মাণ ও পানি নিস্কাশন ব্যবহার উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বাঁধ নির্মাণ প্রকল্পের অগ্রগতি সংক্রান্ত আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মো.সাবিরুল ইসলাম, প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রী আনোয়ারহোসেন মঞ্জু এমপি, বিশেষ অতিথি সুনামগঞ্জ ১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেনরতন, পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহম্মেদ খান, অতিরিক্ত সচিব মোঃ ইউসুফ, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজুর রহমান এবং অতিরিক্ত মহাপরিচালক মোঃ আনোয়ার হোসেন, জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান, সহকারী কমিশনার (ভুমি) মো. মনিরুল হাসান, জামালগঞ্জ ডিগ্রী করেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান প্রমূখ। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাচনা বাজার ইউপি চেয়ারম্যান মো. রেজাউল করিম শামীম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী এম নবী হোসেন প্রমূখ।

মন্ত্রী বলেন, আমরা আবার আসব, বিশ্বাস রাখতে হবে আল্লাহুর প্রতি, যাতে কোন প্রকার প্রাকৃতিক দুর্যোগ না হয়। হাওরের সমস্যা নিয়ে প্রধান মন্ত্রীর কাছে বলতে পারব।

সুনামগঞ্জ সফর শেষে মন্ত্রী কিশোরগঞ্জ জেলা সফর করবেন। তিনি ইটনা উপজেলার ধনু নদীর ড্রেজিং কাজ এবং কুলিয়াচর উপজেলার মেঘনা ও ঘোড়াউত্রা নদীর খনন কাজ পরিদর্শন করবেন এবং জেলা পরিষদের পরিদর্শন বাংলায় নদী ড্রেজিং এবং খনন কাজের অগ্রগতি নিয়ে স্থানীয় ব্যক্তিবর্গের সাথে আলোচনায় অংশগ্রহণ করবেন।