সংসদ চলবে ৩০ এপ্রিল পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক : চলমান একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। শুক্র ও শনিবার ছাড়া অধিবেশনের কর্মদিবস হবে পাঁচ দিন। প্রতিদিন বিকেল পাঁচটায় অধিবেশন শুরু হবে। তবে প্রয়োজনে এ সময় পরিবর্তন করতে পারবেন স্পিকার।

বৃহস্পতিবার বিকেলে সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদের কার্য উপদেষ্টা কমিটির দ্বিতীয় বৈঠকে এ সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটি সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নেন।

কমিটির সদস্য রওশন এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, মো. ফজলে রাব্বী মিয়া, আনিসুল হক, আনিসুল ইসলাম মাহমুদ এবং নূর-ই-আলম চৌধুরী বৈঠকে অংশ নেন।

গতকাল বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৭টায় এ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

বৈঠকে জানানো হয়, এ অধিবেশনে উত্থাপণের জন্য এ পর্যন্ত একটি সরকারি বিলের নোটিশ পাওয়া গেছে। এ ছাড়া গত অধিবেশনে অনিষ্পন্ন পাঁচটি বিলসহ মোট ছয়টি সরকারি বিল রয়েছে। পাসের অপেক্ষায় তিনটি, কমিটিতে পরীক্ষাধীন দু’টি ও উত্থাপনের অপেক্ষায় একটি সরকারি বিল রয়েছে। বেসরকারি সদস্যদের কাছ থেকে কোনো বিলের নোটিশ পাওয়া যায়নি। পূর্বে প্রাপ্ত ও অনিষ্পন্ন একটি বেসরকারি বিল রয়েছে।