সংবিধান অনুযায়ী বিএনপিসহ সবার অংশ গ্রহনে আগামী সংসদ নির্বাচন হবে: স্বাস্থ্য মন্ত্রী

এম শিমুল খান, গোপালগঞ্জ প্রতিনিধি : ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম বলেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে অবাধ এবং সুষ্ঠু ভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে ১৪ দল ঐক্যবদ্ধ ভাবে অংশ গ্রহন করবে।

মঙ্গলবার দুপুর ১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে ১৪দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মো: নাসিম আশাবাদ ব্যক্ত করে বলেন, বিএনপি এবার অতীতের মতো ভুল করবে না। বিএনপি নির্বাচনে অংশ নেবে। আর বিএনপি নির্বাচনে না আসলেও সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

১৪ দলের অংশীদার জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেন, রাজকার, জঙ্গি ও সাম্প্রদায়িক চক্র এবং তাদের গডমাদার দূর্নীতির দায়ে দন্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে মাইনাস করার প্রক্রিয়া এখন চুড়ান্ত পর্যায়। এসব চক্রকে মাইনাসের মধ্যদিয়ে ২০১৮ সালে সংবিধান অনুযায়ী দেশে গণতান্ত্রিক ও সুষ্ঠু নির্বাচন অনুঠিত হবে।

এর আগে মো: নাসিমের নেতৃত্বে ১৪ দলের নেতৃবৃন্দ জাতির জনকের সমাধি বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। নেতৃবৃন্দ পরে সেখানে ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করেন।

এ সময় অন্যান্যের মধ্যে ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ফজলে হোসেন বাদশা এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের শরীফ নূরুল আম্বিয়া, কমিউনিস্ট কেন্দ্রের ডাঃ অসীত বরণ রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আবুল খায়ের বাশার, কোটালীপাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবীর, গোপালগঞ্জ শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা জাসদের সভাপতি শেখ মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুর রশীদ চৌধুরী, জেলা যুবলীগ সভাপতি জি এম সাহবুদ্দিন আজম, সাধারণ সম্পাদক এমবি সাইফ বি মোল্লাসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

এর আগে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় সংসদ ও গোপালগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে জাতির জনকের সমাধিতে পৃথক ভাবে পুষ্পস্তাবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

Inline
Inline