সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে: তোফায়েল

শরীয়তপুর, ৩০ অক্টোবর, ২০১৮ : বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আগামী ১ নভেম্বর সংলাপ হবে। শেখ হাসিনাই প্রধানমন্ত্রী থাকবেন। আর সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে।

তিনি আজ দুপুরে শরীয়তপুরের ডামুড্যায় পূর্ব মাদারীপুর সরকারী কলেজ মাঠে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে বিশ^ দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। বিশ্ব ব্যাংকের বিরোধিতার পরেও নিজ উদ্যোগে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু করেছেন, পায়রা বন্দরে বিদ্যুকেন্দ্র করেছেন।

তোফায়েল বলেন, বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল একটি বাংলাদেশের স্বাধীনতা, আর একটি হলো ক্ষুধামুক্ত, দারিদ্র মুক্ত বাংলাদেশ। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ তা বাস্তবে রূপ দিয়েছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে ২১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নয়নশীল এবং ৪১ সালের মধ্যে হবে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ।

বাণিজ্যমন্ত্রী বলেন, আর্ন্তজাতিক বিশ্বে রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি হিসেবে আখ্যায়িত করা হয়েছে, বাংলাদেশের অর্থনীতি এখন কোন কোন ক্ষেত্রে ভারত থেকেও এগিয়ে।

জেলা প্রশাসক কাজী আবু তাহের-এর সভাপতিত্বে সভায় অন্যান্যের বক্তব্য রাখেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, পুলিশ সুপার আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ।

এর আগে মন্ত্রী ডামুড্যায় আলহাজ আব্দুর রাজ্জাক টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এবং পূর্ব মাদারীপুর কলেজের একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, ডামুড্যা পৌরসভা ‘ক’ শ্রেণিতে উন্নীতকরণের ঘোষণা দেন এবং ডামুড্যা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করেন।