শ্রীলঙ্কার এশিয়া কাপ দলে মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপের জন্য শনিবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। এই দলে ডাকা হয়েছে ৩৫ বছর বয়সী পেসার লাসিথ মালিঙ্গাকে। তিনি শ্রীলঙ্কার হয়ে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন গত বছরের ৩ সেপ্টেম্বর। চলতি বছরের মে ও জুনে তিনি শ্রীলঙ্কার প্রোভিন্সিয়াল ওয়ানডে টুর্নামেন্টে খেলেননি। কিন্তু তিনি শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিয়মিত খেলছেন।

এই স্কোয়াডে চারজন পেসার রাখা হয়েছে। তারা হলেন লাসিথ মালিঙ্গা, সুরঙ্গা লাকমল, দুশমান্থ চামিরা ও কাসুন রাজিথা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলা পেসার লাহিরু কুমারা এই দলে জায়গা পাননি। উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলার এই দলে জায়গা না পাওয়াটা বিস্ময়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ তার ব্যক্তিগত স্কোর ছিল যথাক্রমে ২, ৬৯, ১০, ৩৪, ৪৩।

এশিয়া কাপে ‘বি’ গ্রুপে খেলবে শ্রীলঙ্কা। বাংলাদেশও এই গ্রুপে রয়েছে। গ্রুপে অন্য দলটি হচ্ছে আফগানিস্তান। আগামী ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টুর্নামেন্টটি শেষ হবে আগামী ২৮ সেপ্টেম্বর।

শ্রীলঙ্কা স্কোয়াড: অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), কুসল পেরেরা, কুসল মেন্ডিস, উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল, দানুশকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপোনসো, কাসুন রাজিথা, সুরঙ্গা লাকমল, দুশমান্থ চামিরা, লাসিথ মালিঙ্গা।