শ্রীপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা নতুন ভবন উদ্বোধন

ইকবাল হোসেন, শ্রীপুর(গাজীপুর) থেকে : গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের হেরাপটকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছয় রুম বিশিষ্ট নতুন চারতলা ভবনের নির্মান কাজের শুভ উদ্ভোধন করেন শ্রীপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এড.মোঃ সামসুল আলম প্রধান।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মোঃ ফারুক আহমেদ মৃধা, পৌর আওয়ামীলীগ নেতা মোঃ রফিকুল ইসলাম খান শিমুল, ওয়ার্ড মেম্বার হুমায়ুন কবির প্রধান, গোসিঙ্গা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মকবুল হোসেন, উপজেলা যুবলীগের সমাজকল্যান বিষয়ক সম্পাদক হাদিউল আলম মোড়ল, আতাউর রহমান মাষ্টার,ইউসুফ প্রধান, মাসুম বিল্লাহ সহ স্হানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও এলাকাবাসী।

শামসুল আলম প্রধান উদ্বোধনকালে বলেন, উপজেলার প্রতিটি স্কুল কলেজের জরাজীর্ণ ভবনগুলোর ভিতরে ছাএছাএীরা জীবনের ঝঁকি নিয়ে লেখাপড়া করে। সত্যিই খুবই কষ্টদায়ক। মাননীয় এম পি মহোদয়ের সাথে পরামর্শ করে একে একে সবগুলো ঝুকিপূর্ণ ভবনের পরিবর্তে নতুন ভবন করে দেওয়া হবে। এটি আমি চেয়ারম্যান হওয়ার আগেই অনুমোদন করিয়েছিলাম। এখন সমস্ত উপজেলায় কাজ করে এম পি মহোদয়ের ঘোষিত মানবিক উপশহর গড়ার জন্য কাজ করে যাব।

ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আলফাইরো ইন্জিনিয়ারিং এন্ড কোং এর তত্বাবধানে ভবনটি নির্মিত হচ্ছে। গত ২০১৭-১৮ অর্থ বৎসরের বাজেটে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৮৪,০০,০০০ ( চুরাশি লক্ষ) টাকা।

হেরা পটকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন, ছাএছাএীরা একটি ঝুঁকিপূর্ণ ভবনে লেখা পড়া করছে, আমাদের নতুন এই ভবনটি হলে ছাএছাএীদের জন্য আর কোন ঝুঁকি থাকবে না। নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।