‘শুধু গ্রন্থগত বিদ্যা শিক্ষার্থীদের জীবনে সফলতা এনে দিতে পারে না’

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের সুস্থ জীবন বিকাশের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শুধু গ্রন্থগত বিদ্যা শিক্ষার্থীদের জীবনে সফলতা এনে দিতে পারে না। জীবনের সার্বিক সফলতার জন্য লেখা-পড়ার পাশাপাশি তাদেরকে খেলাধুলা ও স্বাস্থ্য পরিচর্যার অভ্যাস গড়ে তুলতে হবে।

কেসিসি মেয়র আজ (বৃহস্পতিবার) বিকেলে খুলনা টেক্সটাইল মিল মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, কৃতী খেলোয়াড়রা আজ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখছে। তাই খেলাধুলার ক্ষেত্রে পৃষ্ঠপোষকতা প্রদান করে এই অঙ্গনকে আরো সমৃদ্ধ করতে হবে।

বর্তমান সরকার শিক্ষাঙ্গনে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করার জন্য যে সকল কর্মসূচী হাতে নিয়েছে সে সকল কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে খুলনাকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর আমেনা হালিম বেবী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র কাউন্সিলর মো: আনিছুর রহমান বিশ্বাষ, শেখ হাফিজুর রহমান হাফিজ, ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো: ইউসুফ আলী খান।

স্বাগত বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষক শেখ রবিউল ইসলাম। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।(খবর বিজ্ঞপ্তি)