শীর্ষে থেকেই বড় দিনের ছুটিতে লিভারপুল

ক্রীড়া ডেস্ক : ক্রিসমাস ডে’র আগে দারুণ স্বস্তিতে ইংলিশ প্রিমিয়ার লিগের ঐতিহ্যবাহী ক্লাব লিভারপুল। বড় দিনের আগে শেষ ম্যাচে তারা মুখোমুখি হলো উলভারহ্যাম্পটনের বিপক্ষে। তাও প্রতিপক্ষের মাঠে গিয়ে; কিন্তু অ্যাওয়ে ম্যাচ হলেও জয় পেতে খুব একটা কষ্ট করতে হয়নি মোহামেদ সালাহদের। স্বাগতিকদের ২-০ গোলে হারিয়ে এসেছে লিভারপুল।

আগের ম্যাচে ম্যানইউকে ৩-১ গোলে হারিয়েছিল লিভারপুল। যে ম্যাচে হারের কারণে চাকরি খোয়াতে হয়েছে হোসে মরিনহোকে। সেই ধারাবাহিকতা উলভারহ্যাম্পটনের বিপক্ষেও বজায় রাখলো ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা। অল রেডদের হয়ে গোল দুটি করেছেন মোহামেদ সালাহ এবং ভিরজিল ফন জিক।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান নিরঙ্কুশই রাখলো লিভারপুল। ১৮ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট এখন ৪৮। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানসিটি। নিজেদের পরের ম্যাচে জিতলেও ম্যানসিটি কিন্তু লিভারপুলকে আর পেছনে ফেলতে পারছে না। ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে টটেনহ্যাম হটস্পার।

বছর শেষে আর্সেনাল আর নতুন বছরের শুরুতে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম দুই সেরা ক্লাবের মুখোমুখি হওয়ার আগে লিভারপুল দারুণ ছন্দেই রয়েছে বলা যায়।

আজ রাতে ম্যানসিটি মুখোমুখি হবে ক্রিস্টাল প্যালেসের। এই ম্যাচ জিতলেও সিটির পয়েন্ট হবে ৪৭। অর্থ্যাৎ দ্বিতীয় স্থানে থেকেই ক্রিসমাস ডে পালন করতে যেতে হবে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের।

পুরো ম্যাচেই বলতে গেলে প্রাধান্য বিস্তার করে খেলেছে মোহামেদ সালাহরা। ম্যাচের ১৮ মিনিটেই সালাহর গোলে এগিয়ে যায় অলরেডরা। ডি-বক্সের বাইরে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিয়ানোর ঠিকানা লেখা পাস থেকে গোল করেন মিসরীয় মেসি। উলভারহ্যাম্পটন গোলরক্ষক দারুণ রিফ্লেক্স দেখালেও সালাহ’র বাঁ-পায়ের শট আটকাতে পারেননি।

এর আগে খেলার ১৩তম মিনিটে সহজ সুযোগ পেয়েছিলেন উলভস স্ট্রাইকার রোমেন সিসে। তবে তার শটটি সোজা চলে যায় লিভারপুল গোলরক্ষকের হাতে।

লিভারপুলের পরের গোলেও পুরো কৃতিত্ব সালাহর। ম্যাচের ৬৮তম মিনিটে দূরপাল্লার শট নেন সালাহ। সে শটে পা ঠেকিয়ে অলরেডদের পক্ষে স্কোরলাইন ২-০ করেন ভিরজিল ফন জিক।