শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : লায়ন মো. গনি মিয়া বাবুল

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। শিশুদের মানবিক গুণাবলী বিকাশ ও প্রসারে বঙ্গবন্ধুর আদর্শের চর্চা বাড়ানো অপরিহার্য। তিনি পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর আদর্শ ও তাঁর জীবনী আরো অধিক লিপিবদ্ধ করার আহ্বান জানান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০১৭ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এবং বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ৫ আগস্ট বিকালে সেগুনবাগিচাস্থ সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান ‘জুম বাংলাদেশ স্কুল’র শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, শিক্ষা উপকরণ ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সাথে তাঁর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল স্ব-পরিবারে নিহত হন। শেখ কামাল ছিলেন সংস্কৃতিমনা, সৃজনশীল ও তরুণ সমাজের উজ্জল নক্ষত্র। তরুণ সমাজকে তিনি শেখ কামালের আদর্শে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা এ.বি.জেমস খ্রিস্টদাস শিকদার, অধ্যক্ষ এম. শরীফুল ইসলাম, সংগঠনের নির্বাহী সদস্য মো. দুলাল মিয়া, মো. মাসুদ আলম, সাধারণ সদস্য আমিনুল ইসলাম মজুমদার প্রমুখ।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জুম বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান এস.টি শাহিন। আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।