শিক্ষার্থীদের শারীরিক সুস্থতা ও মেধার বিকাশ ঘটাতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম :কেসিসি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের শারীরিক সুস্থতা ও মেধার বিকাশ ঘটাতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এ জন্য লেখাপড়ার পাশাপাশি নিয়মিত ক্রীড়ানুশীলনের জন্য শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে হবে।
সিটি মেয়র বুধবার বিকেলে নগরীর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৪৮তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের ‘ক’ অঞ্চলের (সদর ও সোনাডাঙ্গা থানা) গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।
সিটি মেয়র বলেন, সরকারের পৃষ্ঠপোষকতায় বিলুপ্ত প্রায় ফুটবল খেলার প্রাণ ফিরে আসছে। স্কুল পর্যায়ে ছেলেদের জন্য বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং মেয়েদের জন্য বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা গোল্ডকাপ প্রতিযোগিতার আয়োজন তৃণমূল পর্যায় থেকে ক্রীড়া প্রতিভা অন্বেষণে ভূমিকা রাখছে। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ২০২০ সালে প্রায় বছরব্যাপী খেলাধুলাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে ক্রীড়াঙ্গন আরো গতিশীল হবে বলে তিনি উল্লেখ করেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মো: রফিকুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনাঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ ও জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার রুহুল আমিন। স্বাগত বক্তৃতা করেন সদর থানা শিক্ষা কর্মকর্তা রুমানা ইয়াসমিন। অন্যান্যের মধ্যে কেসিসি’র কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, সরকারি মুহসীন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, পিডব্লিউডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: লিয়াকত হোসেন, সমাজসেবক হাসান ইফতেখার চালু প্রমুখ বক্তৃতা করেন।
পরে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী স্কুল এবং বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।সংবাদ বিজ্ঞপ্তি