শিক্ষার্থীদের ওপর হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি

নিজস্ব সংবাদদাতা : সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। একই সঙ্গে চলমান এ আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেছে দেশের আইনজীবীদের এ শীর্ষ সংগঠন।

মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

এ সময় তিনি কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর পুলিশি হামলার নিন্দা ও জড়িতদের শাস্তি দাবি করে বলেন, ‘সরকার এই আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করে আন্দোলনের মূল উদ্দেশ্য ব্যাহত করতে চায়। আলোচনার নামে সময় ক্ষেপণ করতে চায়। আমরা মনে করি শিক্ষার্থীদের এই দাবি মেনে নেয়া উচিত, এই দাবির প্রতি আমরা সমর্থন ব্যক্ত করছি। গ্রেপ্তারদের অবিলম্বে মুক্তি ও আহতদের সুচিকিৎসার দাবি জানাচ্ছি।’
সুপ্রিম কোর্টের একজন বিচারপতির নেতৃত্বে এ ঘটনায় তদন্ত কমিটি করারও দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনসহ সমিতির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে কোটা সংস্কার নিয়ে আন্দোলনরতদের বিরুদ্ধে কোনো ধরনের মামলা মোকদ্দমা হলে অ্যাডভোকেট জামিউল হক ফয়সালের নেতৃত্বে ৩৫ জন আইনজীবী বিনামূল্যে আইনি সহায়তা দেবে বলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়েছে।

Inline
Inline