লেবেল ক্রসিং স্থাপণের দাবীতে শতশত জনগণ রাস্তায়

রাকিবুল হাসান, বিশেষ সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুর কাওরাইদ বাজারে রেললাইনে লেবেল ক্রসিং না থাকায় প্রতিনিয়তই ঘটছে মারাত্মক দূর্ঘটনা। এ দূর্ঘটনা রোধে কাওরাইদ রেলস্টেশনে লেবেল ক্রসিং স্থাপনের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয়রা। এসময় অংশগ্রহণ করেন এলাকার শতশত জনগণ।

বুধবার (১৭ জুলাই) বিকেলে লেবেল ক্রসিং স্থাপণ কমিটির আহবায়ক, ছাত্রনেতা রাহাত আকন্দ ও কাওরাইদ মানবতার দেয়ালের সদস্যদের উদ্যোগে কাওরাইদ রেলস্টেশনের পাশে রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন করেন তারা।

এসময় লেবেল ক্রসিং স্থাপণ কমিটির আহবায়ক, ছাত্রনেতা রাহাত আকন্দ বলেন, এই রেল ক্রসিং এর রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষসহ শতশত যানবাহন চলাচল করে। রেল ক্রসিং এর পূর্বপাশেই একটি প্রাইমারী স্কুল ও একটি হাইস্কুল অবস্থিত। কোমলমতি শতশত ছোট ছেলে মেয়েরা জীবনের ঝুঁকি নিয়ে স্কুলে আসা যাওয়া করছে।

তিনি বলেন, বিগত কিছু বছর পূর্বে তিস্তা এক্সপ্রেসের ধাক্কায় ঝরে যায় ৭ম শ্রেণির মেধাবী ছাত্রী মুন্নীর প্রাণ। এ ঘটনার পর লেবেল ক্রসিং বাস্তবায়ন কমিটি একাধিকবার রেলেওয়ে কর্তৃপক্ষের কাছে জানানো এবং স্মারকলিপি প্রদান করার পরও কর্তৃপক্ষের টনক নড়েনি। আবারও যেকোন মূহুর্তে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মানবতার দেয়াল এর কর্মী সোহানুর রহমান সোহান, জয় সাহা, শহিদুল্লাহ শহিদ, সানিদুল হাসান আকাশ, দিদারুল হাসান নিপু, রবিউল সানিসহ এলাকার শতশত মানুষ।

তারা বলেন, আমরা কোন উপায়ন্তর না পেয়ে আজ মানবন্ধনের আয়োজন করেছি। অবিলম্বে কাওরাইদ বাজারে লেবেল ক্রসিং এর দাবী জানাই। আমরা আর কোন প্রাণ এভাবে হারাতে চাইনা।