লিগ শেষ হয়নি, দাবি রিয়ালের

লা লিগায় এল ক্লাসিকোর রেশটা এখনো কাটেনি। কিন্তু এরপরও বদলায়নি শনিবার বার্সেলোনার কাছে ৩-০ হারের পর দুই শিবিরের ছবিটা। লিওনেল মেসিদের শিবিরে যখন এই অ্যাওয়ে ম্যাচ জয়ের পর বড়দিনের উৎসব চলছে আনন্দের মেজাজে, রিয়াল শিবির তখন ব্যস্ত হারের কারণ খুঁজতে। একই সঙ্গে রিয়াল সমর্থকদের তোপের মুখে তাদের কোচ জিনেদিন জিদান।

এরই মাঝে এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদকে পর্যুদস্ত করে জেতার পরে মুখ খুলেছেন বার্সার মহাতারকা লিওনেল মেসি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘সবাইকে বড় দিনের শুভেচ্ছা জানাচ্ছি। এল ক্লাসিকোয় মনের মতো এই জয় দিয়ে বছরটা শেষ করতে পারার আনন্দই আলাদা।’ একইসঙ্গে মেসি প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কেইলর নাভাসেরও।

জবাবে রিয়াল মাদ্রিদ-এর ব্রাজিলীয় লেফট ব্যাক মার্সেলো বলছেন, ‘বার্সেলোনা লা লিগা জিতে গিয়েছে ভেবে থাকলে ভুল হবে। কারণ, অনেক খেলা বাকি আছে এখনও। কোনও জাদু নয়। কঠিন পরিশ্রম করলে বার্সেলোনার সঙ্গে এই ব্যবধান কমবে না কে বলতে পারে।’ যা মানছেন বার্সেলোনা কোচ আর্নেস্তে ভালভার্দেও। তিনিও বিপক্ষ শিবিরের লেফট ব্যাকের মতোই বলছেন, ‘মৌসুমের অর্ধেকও এখন শেষ হয়নি। এই পরিস্থিতিতে বলে দেওয়া খুব শক্ত যে আমরা চ্যাম্পিয়ন হয়ে গিয়েছি। এটা ঠিক যে আমরা বিপক্ষ টিমগুলোর চেয়ে কিছুটা এগিয়ে আছি। কিন্তু তার জন্য আত্মতুষ্টিতে ভোগার কিছু নেই। আমাদের কাজ আরও পয়েন্ট তোলা।’