লজ্জার হারে মৌসুম শেষ রিয়াল মাদ্রিদের

ক্রীড়া ডেস্ক : দুঃস্বপ্নের এক মৌসুমের শেষটাও দুঃস্বপ্নের মতোই হলো রিয়াল মাদ্রিদের। জিনেদিন জিদানকে কোচ বানিয়ে ভাগ্যবদলের আশায় থাকা লস ব্লাঙ্কোসরা লা লিগার শেষে এসে সান্ত্বনার জয়টাও পেল না। উল্টো ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল বেতিসের মতো দলের কাছে ২-০ গোলে হেরেছে জিদানের দল।

ঘরের মাঠে খেলা, অথচ স্বাগতিক হিসেবে কোনো সুবিধাই নিতে পারেনি রিয়াল। উল্টো প্রাধান্য বিস্তার করে খেলেছে বেতিস। বল দখল থেকে শুরু করে শট নেয়া, সবদিকেই এগিয়ে ছিল দলটি।

গ্যারেথ বেল, টনি ক্রুস আর থিবো কর্টোসকে বেঞ্চে রেখেই শুরু করে রিয়াল। প্রথমার্ধে কোনো দলই গোল পায়নি। দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে আন্দ্রেস গোয়ার্দাদোর কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে স্বাগতিক শিবিরকে স্তব্ধ করে দেন লরেন মরোন।

৭৫ মিনিটে আরও এক গোল করেন রিয়াল মাদ্রিদেরই সাবেক ফরোয়ার্ড হেসে রদ্রিগেজ। জুনিয়র ফিরপোর পাস থেকে বাঁ পায়ে জাল কাঁপান তিনি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে টেবিলের দশ নাম্বার দল রিয়াল বেতিস।

এতে ১২ হার নিয়ে মৌসুম শেষ করলো রিয়াল মাদ্রিদ, পয়েন্ট ৬৮। ২০০১-০২ মৌসুমের এটিই সবচেয়ে কম পয়েন্ট লস ব্লাঙ্কোসদের। ১২ হারও ১৯৯৮-৯৯ মৌসুমের পর তাদের প্রথম।