‘লং ডিসটেন্স রিলেশনশিপ’ সুন্দর রাখবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক : ভালোবাসার মানুষটির সঙ্গে এককাপ কফি খেতে মন চাইলেও পাড়ি দিতে হবে দেশের সীমানা? শুধু দুই দেশে দুজন নয়, দুই শহরে দুজন থাকলেও যখন তখন দেখা করা, অনুভূতিগুলো ভাগাভাগি করে নেয়া সম্ভব হয় না। এধরনের প্রেমের সম্পর্কগুলোকেই ইংরেজিতে যত্ন করে ‘লং ডিসটেন্স রিলেশনশিপ’ বলে। দুজনের ভৌগলিক দূরত্ব বাড়লেও মনের দূরত্বকে ঠাঁই দেবেন না যেন। খুঁটিনাটি কিছু বিষয় মেনে চলুন তাহলেই সুন্দর থাকবে আপনাদের ‘লং ডিসটেন্স রিলেশনশিপ’-

লং ডিসটেন্স সম্পর্কে খুব স্বাভাবিক বিষয় হলো- আপনি কখনো নিরাপত্তাহীনতায় ভুগবেন, কখনো ঈর্ষাকাতর হয়ে পড়বেন। মনের মধ্যে সেসব পুষে না রেখে তাকে জানান। দুজনে মিলে কাটিয়েও উঠতে পারবেন।

প্রিয় মানুষটিকে ছোট ছোট কিছু উপহার পাঠান। খুব দামি কিছু পাঠাতে হবে- এমন কিন্তু নয়। বরং এমন কিছু পাঠান যা তিনি দূরে থাকার কারণে মিস করেন। তার সঙ্গে কথা বলার সময় একটু খেয়াল করলেই বুঝতে পারবেন সেগুলো কী। সেভাবেই সুন্দর কোনো উপহার পাঠিয়ে দিন তার কাছে।

লং ডিসটেন্স সম্পর্কে সারাক্ষণই মনে হয় ঠিক করে কথা বলা হচ্ছে না। সারাদিনে যা যা ঘটল, তার সঙ্গে শেয়ার করুন, তার কথাও জানতে চান।

হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারের যুগে চিঠি তার কদর হারিয়েছে বলে মনে হলেও এখনও হাতে লেখা চিঠির পাশে দাঁড়াতে পারে না ইলেকট্রনিক মেসেজ। মনের কথা গুছিয়ে লিখে ফেলুন রঙিন কাগজে আর পাঠিয়ে দিন তার ঠিকানায়।

লং ডিসটেন্স সম্পর্কে নানা সময় নানা চ্যালেঞ্জ আসে, সেসব মোকাবিলা করার জন্য মনের জোর ধরে রাখতেই হবে। বিশ্বাস রাখুন, ভালো কিছুই হবে আপনাদের সঙ্গে।