রোহিঙ্গাদের দেখতে শনিবার কক্সবাজার যাচ্ছে আ.লীগের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের সেনাবাহিনীর নির‌্যাতন থেকে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের অবস্থা দেখতে ও ত্রাণ দিতে কক্সবাজার যাচ্ছে আওয়ামী লীগের তিন সদস্যের প্রতিনিধিদল।
চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমের নেতৃত্বে ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দি ও উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমীনের সমন্বয়ে গঠিত প্রতিনিধিদলটি আগামীকাল শনিবার সেখানে যাবে।
এনামুল হক শামীম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আমরা সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করব। কেন্দ্রীয় নেতা ছাড়াও জেলা আওয়ামী লীগের নেতা ও স্থানীয় সংসদ সদস্যরা আমাদের সঙ্গে থাকবেন।’
এর আগে আজ শুক্রবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া কক্সবাজারের কুতুপালং এলাকা পরিদর্শন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি পরিদর্শনে যান বলে সাংবাদিকদের জানান।
গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা দমন শুরু হওয়ার গত ১২ দিনে প্রায় তিন লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে।
গত কদিন ধরে বিরোধী রাজনৈতিক দল ও বিভিন্ন মহল থেকে অভিযোগ করা হচ্ছিল সরকার রোহিঙ্গাদের মানবিক দিকে নজর দিচ্ছে না। তবে বাংলাদেশ সফর করা তুরস্কের ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী, ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীসহ কূটনৈতিক মহল থেকে সরকারের প্রশসংসা করা হয় রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য।