রোনালদোর হ্যাটট্রিকে স্পেনের বিপক্ষে পর্তুগালের ড্র

ক্রীড়া ডেস্ক : হ্যাটট্রিক করলেন পর্তুগীজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। তারপরও স্পেনের বিপক্ষে জিততে পারলো না পর্তুগাল। রাশিয়া বিশ্বকাপে আজ দিনের শেষ ম্যাচে স্পেনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে পর্তুগাল। শুক্রবার সোচিতে অনুষ্ঠিত ম্যাচটিতে পর্তুগালের তিনটি গোলই করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর স্পেনের তিনটি গোলের মধ্যে দিয়েগো কস্তা করেছেন দুইটি গোল। আর একটি গোল করেছেন নাচো।
আগামী ২০ জুন পর্তুগালের প্রতিপক্ষ মরক্কো। এরপর ২৫ জুন ইরানের মুখোমুখি হবে তারা। অন্যদিকে, আগামী ২০ জুন ইরানের বিপক্ষে মাঠে নামবে স্পেন। এরপর ২৫ জুন মরক্কোর মুখোমুখি হবে স্প্যানিশরা।

আজ ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে যায় ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। ম্যাচের সময় যখন মাত্র তিন মিনিট তখন ডি-বক্সের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ফাউল করেন নাচো। রোনালদো মাটিতে পড়ে যান।

এটি রেফারির নজর এড়ায়নি। যার কারণে পেনাল্টি পায় পর্তুগাল। আর পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর ২৪তম মিনিটে গোল করে ম্যাচে ১-১ সমতা আনেন স্পেনের দিয়েগো কস্তা। লং পাস পেয়ে পর্তুগালের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে তিনি বল পৌঁছে দেন প্রতিপক্ষের জালে।
বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে তথা ম্যাচের ৪৪তম মিনিটে গোল করে পর্তুগালকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ডি-বক্সের প্রান্ত থেকে তিনি বাঁ পা দিয়ে শুট করেন। বল নীচু হয়ে গিয়ে গোলরক্ষক ডি গিয়ার হাত ফসকে পৌঁছে যায় ঠিকানায়। এই বলটি ডি গিয়ার ঠেকানো উচিৎ ছিল। কিন্তু তিনি পারেননি।

বিরতি থেকে ফেরার পরপরই নিজের জোড়া গোল করে ম্যাচে সমতা আনেন দিয়েগো কস্তা। ৫৫তম মিনিটে ডেভিড সিলভার ফ্রি-কিক থেকে গোলের দিকে হেড করেন বাসকুয়েটস। আর গোলের সামনে থেকে পা বাড়িয়ে দিয়ে বল গোলে পাঠিয়ে দেন দিয়েগো কস্তা।
যেই নাচোর ফাউলের কারণে প্রথমার্ধে পেনাল্টি পেয়ে পর্তুগাল এগিয়ে গিয়েছিল ৫৮তম মিনিটে সেই নাচোর গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় স্পেন। ডি-বক্সের মধ্য থেকে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন পর্তুগালের ডিফেন্ডাররা। সেই সুযোগ কাজে লাগিয়ে পেনাল্টি বক্সের প্রান্ত থেকে জোরালো শটে গোল করেন নাচো।
৮৮তম মিনিটে হ্যাটট্রিক গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফ্রি-কিক থেকে এই গোলটি করেন তিনি। ফিফা বিশ্বকাপে এটি ৫১তম হ্যাটট্রিক। আর রাশিয়া বিশ্বকাপে এটি প্রথম হ্যাটট্রিক। তাছাড়া বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনালদোর এটি প্রথম হ্যাটট্রিক।