রূপসা ঘাটের পন্টুন ক্ষতিগ্রস্থ; সিটি মেয়র এর পরিদর্শন

খুলনা সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে পরিচালিত নগর অঞ্চল উন্নয়ন (সিআরডি) প্রকল্পের আওতায় নবনির্মিত পূর্ব রূপসা ঘাটের পন্টুনটি মালবাহী জাহাজ এমভি মিজান-এর আঘাতে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে রূপসা থানায় সাধারণ ডায়রীভুক্ত করা হয়েছে যার নম্বর ৫৮৬/১৮।

দুর্ঘটনার সংবাদ পেয়ে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেন এবং জনসাধারণের পারাপারের সুবিধার্থে পন্টুনটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। এছাড়া তিনি ক্ষতিগ্রস্থ পন্টুনটির ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ধারণ এবং ক্ষতিপূরণ আদায় না হওয়ায় পর্যন্ত আঘাতকারী জাহাজটি যেন সরে যেতে না পারে সে জন্য স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ রক্ষার জন্য সংশ্লিষ্টদের কর্মকর্তাদের নির্দেশ দেন।

কেসিসি’র প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল ইসলাম, সিআরডিপি’র নির্বাহী প্রকৌশলী মোঃ ছয়ফুদ্দিন, কেসিসি’র এস্টেট অফিসার নুরুজ্জামান তালুকদার প্রমুখ এ সময়ে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মালবাহী জাহাজের প্রচন্ড আঘাতে পন্টুন ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি পন্টুনের দু’টি স্পাউটের একটি নিমজ্জিত এবং অন্যটি বেঁকে যায়। সিটি মেয়রের নির্দেশে তাৎক্ষণিকভাবে তা মেরামত করে জন পারাপারের উপযোগী করা হয়।

Inline
Inline