রিয়ালের হোঁচট, বায়ার্নের ড্র, জুভেন্টাসের জয়

ক্রীড়া ডেস্ক : রোনালদো নেই। রিয়ালের অবস্থাও এবার যাচ্ছেতাই। লা লিগায় খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগেও রুগ্ন চেহারা রিয়ালের। গতরাতে রাশিয়ার ক্লাব সিএসকেএ মস্কোর কাছে হেরে গেছে তারা। ১-০ গোলে জিতেছে সিএসকেএ। গোলদাতা নিকোলা ভ্লাসিচ।এনিয়ে টানা তিন ম্যাচে জয়শূন্য থাকল রিয়াল।

ইনজুরির কারণে দলে ছিলেন না গ্যারেথ বেল, সার্জিও রামোস, মার্সেলো, ইসকো। এদের অভাবে দারুণ ধুকতে হলো রিয়াল।

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে মঙ্গলবার রাতে শুরুতেই হতাশ হতে হয় রিয়ালকে।ক্রোয়েশিয়ার ভ্লাসিচের গোলে এগিয়ে যায় সিএসকেএ।২৮তম মিনিটে ভালো সুযোগ পেয়েও তা হাতছাড়া করে রিয়াল মাদ্রিদ। ২৮তম মিনিটে মিনিটে করিম বেনজামার একটি শট অল্পের জন্য জাল খুঁজে পায়নি।

৪৯তম মিনিটে রিয়ালের আরও একটি আক্রমণ নস্যাৎ করে দেন সিএসকেএ। ৭৭তম মিনিটে জোরালো একটি শট সেভ করে রিয়াল গোলরক্ষক নাভাস।

শেষের দিকে সিএসকেএর উপর প্রবল চাপ তৈরি করে রিয়াল। বেশ কয়েকবার আক্রমণেও যায় তারা। কিন্তু গোলের দেখা না পাওয়ায় শেষমেশ হার নিয়ে মাঠ ছাড়তে হয় রিয়ালকে।

এ জয়ে ‘জি’ গ্রুপ থেকে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেল সিএসকেএ। ২ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৩।

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপের অন্য ম্যাচে গতরাতে জেকোর হ্যাটট্রিকে ভিক্তোরিয়া প্লজেনকে ৫-০ গোলে উড়িয়ে দেয় রোমা। ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইতালির ক্লাবটি।

ওদিকে ‘ই’ গ্রুপে আয়াক্সের সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করেছে বায়ার্ন মিউনিখ। গ্রুপের অন্য ম্যাচে গ্রিসের এইকে অ্যাথেন্সকে তাদেরই মাঠে ৩-২ গোলে হারিয়েছে বেনফিকা।

‘এফ’ গ্রুপে জার্মান ক্লাব হফেনহাইমের মাঠে ২-১ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। গ্রুপের অন্য ম্যাচে ফরাসি ক্লাব লিওঁর মাঠে ২-২ ড্র করেছে ইউক্রেনের শাখতার দোনেৎস্ক।

আর ‘এইচ’ গ্রুপে ঘরের মাঠে সুইস ক্লাব ইয়াং বয়েজকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে রোনালদোবিহীন জুভেন্টাস। আরেক ম্যাচে ভালেন্সিয়ার সঙ্গে নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।