রাস্তার দুুই পাশে সারি সারি আম গাছে শোভা পাচ্ছে পিলজংগ পদ্মবিল এলাকা

মান্না দে, ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : ফকিরহাট উপজেলার পিলজংগ ইউনিয়নের বালিয়াডাঙ্গা পদ্মবিলের তিনটি রাস্তা জুড়ে সারি সারি আম গাছে এক মনোরম পরিবেশের সৃষ্টি হয়েছে। গাছে গাছে আম শোভা পাচ্ছে।
সরজমিন ঘুরে জানা গেছে, ২/৩বছর পূর্বে এলজিএসপি এর অর্থায়নে এবং পিলজংগ ইউনিয়নের উদ্যোগে অত্র ইউনিয়নের বালিয়াডাঙ্গা পদ্ম বিলের তিনটি রাস্তার দুই পাশে ৩৫০টি বিভিন্ন প্রকারের আম গাছের চারা রোপন করা হয়। সেই সময় থেকে গাছ গুলো দেখভাল ও তত্ত্বাবধায়ন করে আসছেন পিলজংগ ইউনিয়নের চেয়ারম্যান খান শামিম জামান পলাশ। এ ব্যাপারে তিনি বলেন, গাছগুলো পরিচর্চা ও দেখাশুনার জন্য দুইজন পাহারাদার নেয়া হয়েছে। অধিকাংশ আম গাছে এখন কাঁচা ও আধা পাঁকা আম ঝুলছে। কাঁচা আমের সুবাস ছড়িয়ে পড়ছে বাতাসে। আমের মিষ্টি ঘ্রাণ চারিদিকে কেবল মৌ মৌ করতে শুরু করেছে। সেই সুমিষ্ট ঘ্রাণ আন্দোলিত করে তুলছে মানুষের মন।
স্থানীয়রা জানান, রাস্তার দুই পাশে সারিবদ্ধ ফলন্ত আমগাছ দেখলে চোখ জুড়িয়ে যায়। যার ফলে কেউ যাতে কোন গাছের আম ছিঁড়তে না পারে তার জন্য তারাও দেখাশুনা করে থাকেন। প্রতিদিন আশ পাশের লোকজন আম গাছ গুলো এক নজর দেখার জন্য উক্ত পদ্মবিল এলাকায় ভীড় জমায়।