রাষ্ট্রপতির অষ্টগ্রাম, ইটনা, মিঠামইন সংযোগকারী নির্মাণাধীন সড়ক পরিদর্শন

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ), ২৫ সেপ্টেম্বর, ২০১৮ : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় পাঁচদিনের সফরে রয়েছেন। তিনি আজ সকালে অষ্টগ্রাম-নওগা ও অষ্টগ্রাম-কাস্তুল-ভান্তশালা সড়কের উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন।

নির্মাণাধীন অষ্টগ্রাম-নওগার একটি ব্রিজের মাধ্যমে ব্রাক্ষণবাড়িয়া জেলার চাতালপাড়ের সঙ্গে সংযোগ স্থাপন করবে এবং অষ্টগ্রাম-কাস্তুল-ভান্তশালা সড়ক ইটনা ও মিঠামইন উপজেলাগুলোর সঙ্গে সংযোগ করবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, ‘রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য অংশের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে কিশোরগঞ্জের তিনটি উপজেলার সংযোগকারী এই সড়কটি সংযুক্ত হবে।’

এ সময় রাষ্ট্রপতি হাত নাড়িয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা জনতার অভিবাদনের জবাব দেন। তিনি কিশোরগঞ্জ জেলার শেষ সীমান্তে অবস্থিত নোয়াগাঁও গ্রামের মানুষদের সঙ্গে কুশল বিনিময় করেন। গ্রামটি ব্রাক্ষণবাড়িয়া জেলার চাতালপাড়ের পাশ দিয়ে বয়ে যাওয়া একটি নদী দ্বারা বিভক্ত।

পরে রাষ্ট্রপতি অষ্টগ্রাম-কাস্তুল-ভান্তশালা সড়ক পরিদর্শন করেন। যেখানে প্রিয় রাষ্ট্রপতিকে এক নজরে দেখার জন্য স্থানীয় এলাকাবাসী ও স্কুলের বাচ্চারা অপেক্ষা করছিলেন। রাষ্ট্রপতি তাদের সঙ্গেও কথা বলেছেন।

তিনি তাদের সঙ্গে কুশল বিনিময় এবং সুস্বাস্থ্য কামনা করেন।

রাষ্ট্রপতি পাঁচদিনের সফরে গতকাল ২৪ সেপ্টেম্বর এখানে এসে পৌঁছেছেন।

গত ২৪ এপ্রিল দ্বিতীয়বারের মতো রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণের পর কিশোরগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে তাঁর গ্রামের বাড়িতে আবদুল হামিদের এটি দ্বিতীয় সফর।